শায়েস্তাগঞ্জ পৌরসভার প্রথম চেয়ারম্যান রাজা মিয়ার ইন্তেকাল

    0
    21

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৩এপ্রিল,ফারুক মিয়া, চুনারুঘাট (হবিগঞ্জ) থেকেঃশায়েস্তাগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রেজ্জাক রাজা মিয়া ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…… রাজিউন)। গত বুধবার সকাল ৬ টার দিকে ঢাকায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। এর আগে গত ৯ ই এপ্রিল সোমবার স্কয়ার হাসপাতালে ভর্তি হন তিনি। রাজা মিয়া শায়েস্তাগঞ্জ পৌরসভার দক্ষিণ বড়চর (তালুকড়াই) গ্রামের বাসিন্দা।

    স্থানীয় সূত্রে জানা যায়, রাজা মিয়া দীর্ঘদিন যাবত বিভিন্ন রোগে ভোগছিলেন। তিনি উনিশ শত নিরানব্বই সালে শায়েস্তাগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচনে চেয়ারম্যান হয়েছিলেন। শায়েস্তাগঞ্জ পৌরসভা হওয়ার পূর্বে ১৯৮৩, ১৯৯৩ সালে ৮নং শায়েস্তাগঞ্জ ইউনিয়নের ২ বার চেয়ারম্যান ছিলেন তিনি।

    এছাড়াও সেই সময়ে শায়েস্তাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন রাজা মিয়া। শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সাবেক সভাপতি সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন তিনি। এ মৃত্যুর খবর শুনে   শায়েস্তাগঞ্জ সহ হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থান থেকে জনপ্রতিনিধি, আইনজীবি, বিভিন্ন শ্রেণীর শত শত লোকজন ও আত্মীয় স্বজন একনজর মৃত ব্যক্তিকে দেখতে আসেন এবং অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন।

    তিনি শায়েস্তাগঞ্জের উন্নয়নের রূপকার ও সমাজ সেবক এবং সমাজের একজন আর্দশবান ব্যক্তি ছিলেন। বুধবার বিকাল সাড়ে ৫টায় হাজারো মুসল্লিরা রেলওয়ে পার্কিংয়ে মরহুমের জানাযার নামাজে অংশ নেন। জানাযা শেষে দক্ষিণ বড়চর (তালুকহড়াই) গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here