লাউয়াছড়ায় ২৫ হাজার ফলজ বৃক্ষ রোপনের উদ্যোগ বিজিবির

    0
    17

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০মে,শিমুল তরফদার,নিজস্ব প্রতিনিধি:মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া বনে এবার ২৫ হাজার ফলজ বৃক্ষচারা রুপনের উদ্যোগ নিয়েছে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুরে লাউয়াছড়া বনের বাঘমারা এলাকায় এ কর্মসূচীর উদ্বোধন করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর এর সেক্টর কমান্ডার কর্ণেল আশরাফুল ইসলাম। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, মেজর আসিফ বুলবুল, সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান, লন্ডন প্রবাসী খায়রুল ইসলাম, সাংবাদিক বিকুল চক্রবর্তী ও বিশ্বজিৎ ভট্টাচার্য্য বাপন প্রমূখ।
    এসময়  বন বিভাগের লাউয়াছড়ার বাঘমারা ক্যাম্পে এক আলোচনা সভায় বৃক্ষ রোপন ও পরিচর্যার নিয়ম ও উপকারীতার উপর গুরুত্ব আরোপকরে প্রধান অতিথি  বক্তব্যদেন।
    বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার জানান, লাউয়াছড়া বনের বাঘমারা, ডরমেটরি ও লেইকের চার পাশে প্রায় ৫ একর জমিতে তারা ২৫ হাজার বৃক্ষ রোপন করে দিবেন। যার মধ্যে বেশি ভাগই পশুপাখির খাবার উপযোগী ফলজ বৃক্ষ থাকবে।একই সাথে তিনি শ্রীমঙ্গল সেক্টর ও সেক্টরের অধিন ৪৬ বিজিবিকে লাউয়াছড়ার গাছ রক্ষায় বিশেষ নজরদারীর নির্দেশদেন। একই সাথে বনবিভাগকেও সহায়তার আশ্বাসদেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here