লাউয়াছড়ায় ১৪ঘন্টা বিদ্যূৎ বন্ধঃপরে স্বাভাবিক

    0
    19

    আমারসিলেট24ডটকম,২২নভেম্বর,শাব্বির এলাহী মৌলভীবাজার কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকায় বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টায় বৈদ্যূতিক শর্ট সার্কিটে কাঠের খুঁটি পুড়ে পুরো উপজেলায় ১৪ ঘন্টা বিদ্যূৎ সরবরাহ বন্ধ ছিল। নতুন খুঁটি স্থাপন করে ৩৩ হাজার কেভি প্রধান লাইনে সংস্কার করে শুক্রবার বেলা সাড়ে ১২ টায় পূনঃরায় বিদ্যূৎ সরবরাহ চালু করা হয়।

    পল্লী বিদ্যূৎ সমিতি (পবিস) মৌলভীবাজার জোনাল কার্যালয়ের সূত্রে জানা যায়, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর ৩৩ হাজার কেভি বিদ্যূৎ লাইনের বৈদ্যূতিক তারের শর্ট সার্কিট হয়ে সৃষ্ট আগুনে কাঠের খুঁটি পুড়ে যায়। কাঠের খুঁটিটি পুড়ে যাওয়ার পর ভেঙ্গে পড়ে। এ ঘটনার পর বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা থেকে কমলগঞ্জ উপজেলায় বিদ্যূৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। ফলে পবিস কমলগঞ্জ জোনালের অধীন ৩৪ হাজার বিদ্যূৎ গ্রাহক চরম ভোগান্তিতে পড়ে।

    পবিস মৌলভীবাজারের ভারপ্রাপ্ত জিএম প্রকৌশলী হাসনাত হাসান বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ার সত্যতা স্বীকার করে বলেন, বৃহস্পতিবার রাতে পাহাড়ি এলাকায় সংস্কার কাজ শেষ না করতে পেরে গতকাল শুক্রবার ভোর থেকে পুড়ে যাওয়া খুঁটি অপসারণ করে সে স্থানে নতুন খুঁটি স্থাপন করা হয়। তাছাড়া পুড়ে যাওয়া বৈদ্যূতিক সরঞ্জাম সংস্কার করে বেলা সাড়ে ১২ টায় আবারও বিদ্যূৎ সরবরাহ স্বাভাবিক করা হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here