লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় নবীগঞ্জে মামলা ও জরিমানা

0
93
লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় নবীগঞ্জে মামলা ও জরিমানা

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় নবীগঞ্জে লকডাউনের উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ অভিযানে মাস্ক পরিধান না করায় এবং সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ৬টি মামলা ও ৩ হাজার ৪শত টাকা জরিমানা প্রদান করছেন ভ্রাম্যমাণ আদালত ।
শুক্রবার (২৩জুলাই ২০২১) সকালে নবীগঞ্জ উপজেলা পৌর এলাকায়,সহ কাজিরবাজার, ইনাতগন্জ, আউশকান্দিবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয় ।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ।

অভিযানে সহযোগীতা করেন সেনাবাহিনীর ক্যাপ্টেন শিয়াবুজ্জামান সিহাব একদল সেনা। করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে জরুরী পণ্যর দোকান পাঠ খোলার নির্দেশ দেয়া হয় । কিন্তু লোকজন স্বাস্থ্যবিধি অমান্য করে বেশি সংখ্যক লোকজন এক সাথে কেনাকাটা করতে আসেন । দোকান গুলোতে ভীড় জমান । এদের অনেকেরই নেই মাস্ক ।

লকডাউনের শক্রবার সকালে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ও স্বাস্থ্য বিধি অমান্যকারি ব্যক্তিকে সংক্রামক রোগ প্রতিরোধ , নিয়ন্ত্রণ ও নির্মূল আইন অনুযায়ী মোট ৩ হাজার ৪শত টাকা জরিমানা করা হয় এবং ৬ টি মামলা দেয়া হয়েছে । তথ্যটি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি ) উত্তম কুমার দাশ। এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। অপর দিকে লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে সরকারী নির্দেশনা বাস্তবায়নে থানা অফিসার ইনর্চাজ মোঃ ডালিম আহমদের নেতৃত্বে পুলিশও মাঠে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here