রাত পোহালেই শ্রীমঙ্গলে ত্রিমুখী লড়াই,নীরব ভোটাররাই এবারের চ্যালেঞ্জ

0
76
রাত পোহালেই শ্রীমঙ্গলে ত্রিমুখী লড়াই,নীরব ভোটাররাই এবারের চ্যালেঞ্জ

জহিরুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি: আজ ৭ অক্টোবর ২০২১ ইং তারিখ। রাত পোহালেই শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের পালা, এ উপলক্ষ্যে সম্পন্ন প্রস্তুতি হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

চেয়ারম্যান পদে উপজেলা পরিষদ উপ-নির্বাচন নিয়ে জনমনে উৎফুল্ল পরিবেশ বিরাজ করছে। কে হতে যাচ্ছেন এবারের পরিষদের চেয়ারম্যান ? এ নিয়ে সমগ্র উপজেলা জুড়ে যেমন চলছে আলোচনার ঝড় তেমনি ভোটারদের একটি বড় অংশ রয়েছে নীরব ভূমিকায়,আর এরাই ভাগ্য নির্ধারনের চাবিকাঠি বলে সচেতন ভোটারদের ধারণা।

এবারের উপজেলার ৮০ ভোটকেন্দ্রের ৫৭৯টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে । মোট ভোটার ২ লাখ ৩৩ হাজার ৯১৬ জন। এর মধ্যে মোট পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ১৯৫ এবং নারী ভোটার ১ লাখ ১৫ হাজার ৭২১ জন। ইতোমধ্যে নির্বাচন সংক্রান্ত সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা (রিটার্নিং অফিসার) আলমগীর হোসেন আমার সিলেটকে জানিয়েছেন , নির্বাচন সংক্রান্ত সব প্রস্তুতি শেষ হয়েছে। নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ করতে আনসার, পুলিশ ও বিজিবির পাশাপাশি ১৯ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

তিনি আরো বলেন, সকল ভোটকেন্দ্রে নিরাপদভাবে ব্যালট বক্স পাঠানো হয়েছে। আশা করছি সাধারণ ভোটারদের উপস্থিতি থাকবে এবং উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট তৎপর রয়েছে। নির্বাচন নিরপেক্ষ হবে এতে কোন সন্দেহ নেই।

এবারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়ে জাতীয় পার্টির মিজানুর রব (লাঙ্গল), আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থি প্রেম সাগর হাজরা (আনারস), আওয়ামীলীগ দলীয় প্রার্থি ভানু লাল রায় (নৌকা) ও আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থি আফজল হক (ঘোড়া) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছে। নির্বাচনের এই ত্রিমুখী লড়াইয়ে কোন প্রার্থিই শঙ্কা মুক্ত নয় কোন কোন প্রার্থি যেমন পৌরসভাসহ আশ পাশের কিছু কেন্দ্রকে নিরাপদ মনে করছেনা তেমনি চা শ্রমিক অধ্যুষিত বাগানের কিছু কিছু কেন্দ্রকেও নিরাপদ নয় বলে একটি পক্ষ আশঙ্কা প্রকাশ করছে। এই আশঙ্কা থেকে উত্তরণে সকলের শেষ ভরসা আইন শৃঙ্খলা বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট মহল।

এদিকে সংবাদ লেখা পর্যন্ত শ্রীমঙ্গল শহরের বেশ কটি ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে পুলিশ আনসারসহ কেন্দ্রে দায়িত্বে থাকা প্রীজাইডিং অফিসার দায়িত্ব পালন করছে।কেন্দ্রে কাউকে প্রবেশ করতে দিচ্ছে না বলেও জানিয়েছেন কেন্দ্রে থাকা সংশ্লিষ্টরা।

নির্বাচন সংক্রান্ত জেলা নির্বাচন কর্মকর্তা (রিটার্নিং অফিসার) আলমগীর হোসেন আমার সিলেটকে দেওয়া বক্তব্যের লিঙ্ক দেখুন- https://web.facebook.com/Amarsylhet24/videos/268489168503640

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here