রাজনগরে আওয়ামী লীগ কমিটি নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের ক্ষোভ

0
134

জামাত বিএনপি কমিটিতে থাকলে বঙ্গবন্ধুর আর্দশ নষ্ট হবে- সভাপতি ঈমানী চৌধুরী


বিশেষ প্রতিবেদক,মৌলভীবাজারঃ রাজনগরে উপজেলা আওয়ামীলীগের সদ্য ঘোষিত কমিটির সভাপতি আজাদ মিয়া চৌধুরী (ঈমানী মিয়া) বলেন জামাত বিএনপি আমি দেখতে পারিনা ,তারা আমার জানের দুশমন, তাদের সাথে আমার কোন আত্মীয় নেই। কমিটিতে তৃণমূলের নির্যাতিত ও পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে জামাত ,বিএনপি ও জাসদের নেতাকর্মীদের ঠাই হয়েছে। এবিষয়ে আমার জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের সাথে কথা হয়েছে।
তিনি আরো বলেন আমি নিজেই জানিনা আমি রাজনগরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হয়েছি। আমাকে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক ডেকে বলেন এই কমিটিতে সই করার জন্য, আমি তাদের কে বলেছি আমাকে পড়ে শোনানোর জন্য। তারা আমাকে পড়ে শুনিয়েছেন,এখানে কমিটির অনেকের সাথে আমার পরিচয় আছে আবার অনেকের সাথে পরিচয় নেই । রাজনগর উপজেলা আওয়ামীলীগের ৭১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি বাড়িতে এসে পড়ে দেখলাম এবং চারিদিকে খবর নিয়ে জানতে পারলাম কমিটিতে জামাত বিএনপি ও জাসদের নেতাকর্মীরা আছেন। এই রকম জামাত বিএনপি কমিটিতে থাকলে বঙ্গবন্ধুর আদর্শ নষ্ট হয়ে যাবে । যারা জামাত বিএনপি লালন পালন করেন কমিটিতে স্থান দেন তাদের বানানো আওয়ামীলীগ কর্মী আমি ঈমানী চৌধুরী না ,আমি বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামীলীগ কর্মী।
রাজনগর উপজেলা যুবলীগের সাকেব সহ সভাপতি মো: আলী আজগর সুন্দর বলেন দলের জন্য অনেক নির্যাতন অত্যচার শয্য করেছি ,জেল ও খেটেছি । কিন্তু দল আমাকে মূল্যায়ন না করে জামাত বিএনপির কর্মীদের মূল্যায়ন করে রাজনগর উপজেলা আওয়ামী লীগের ঠাই দিয়েছেন, এটা খুবই দুঃখজনক।
রাজনগর উপজেলা যুবলীগের সভাপতি ময়ুনুল ইসলাম বলেন আমরা আশা করে ছিলাম দীর্ঘ দিন পর রাজনগর আওয়ামী লীগের কমিটি হবে কাউন্সিলের মাধ্যমে । কিন্তু হঠাৎ করে কমিটি আসাতে তৃণমূলের কর্মীদের কাছে আমরা কিছু বলতে পারছি না।
এদিকে রাজনগর উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান শনিবার ১৭ ডিসেম্বর উপজেলা চেয়ারম্যানের কার্যালয় প্রাঙ্গনে সংবাদ সম্মেলন করে বলেন
রাজনগরে উপজেলা আওয়ামীলীগের সদ্য ঘোষিত কার্যনির্বাহী কমিটিকে প্রত্যাখ্যান করেছে তৃণমূল আওয়ামী লীগের অধিকাংশ । তারা ঘোষিত কমিটিকে অগঠনতান্ত্রিক ও জামায়াত-বিএনপি মদদপুষ্ঠ বলে দাবি করেছে। তৃণমূলের নির্যাতিত ও পরীক্ষিত নেতাকর্মীদের বঞ্চিত করা হয়েছে । সংবাদ সম্মেলনে এই কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনেরও দাবি জানিয়েছেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here