যুক্তরাষ্ট্র বাংলাদেশে সংঘাত প্রত্যাশা করে নাঃমজীনা

    0
    5

    আমারসিলেট24ডটকম,২৪ডিসেম্বরঃ বাংলাদেশের বিদ্যমান রাজনৈতিক সঙ্কট নিরসনে দেশের প্রধান রাজনৈতিক দলগুলো সংলাপে বসতে দেরি হয়ে গেছে। আজ মঙ্গলবার দুপুরে সেতু ভবনে বাংলাদেশের রাজনৈতিক সঙ্কট ও দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যু নিয়ে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে আলোচনা শেষে সাংবাদিকদেরকে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা একথা বলেন।
    মজীনা বলেন, কিভাবে সুষ্ঠু নির্বাচন করা যায় ও সংঘাত এড়িয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া যায় যুক্তরাষ্ট্র তা-ই চায়। যুক্তরাষ্ট্র বাংলাদেশে কোনো সংঘাত প্রত্যাশা করে না। কারণ ১০ম নির্বাচনের জন্য এখন সময় খুবই স্বল্প। ফলে সংলাপের মাধ্যমে রাজনৈতিক সমাধানের বিষয়টি জটিল হয়ে গেছে। তবে গঠনমূলক সংলাপের মাধ্যমে কিভাবে সুষ্ঠুভাবে নির্বাচন করা যায় এবং সংঘাত এড়িয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া যায় সেটাই চায় যুক্তরাষ্ট্র। বাংলাদেশের বন্ধু রাষ্ট্র হিসেবে যুক্তরাষ্ট্র চায় রাজনৈতিক সঙ্কট নিরসনে বাংলাদেশ এগিয়ে যাক। এদেশের দুই প্রধান দল একত্রিত হলে যে কোনো কিছুই সম্ভব।
    এদিকে মার্কিন রাষ্ট্রদূতের সাথে বৈঠক শেষে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ১০ম নির্বাচনের আর মাত্র ৯ নি বাকি। এসময় নতুন করে কোনো কিছু করা সম্ভব নয়। বর্তমান রাজনৈতিক সঙ্কট নিরসনের জন্য মধ্য জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে। আর প্রধানমন্ত্রীর দেয়া প্রস্তাব অনুযায়ী সঙ্কটের সমাধান হতে পারে। যুক্তরাষ্ট্র বাংলাদেশের বন্ধু রাষ্ট্র। তারা নাশকতায় উদ্বিগ্ন। আমাদের সমস্যা আমাদেরই সমাধান করতে বলেছে তারা। আওয়ামী লীগ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছে বিধায় বিদেশী দেশ ও সংস্থাগুলো পর্যবেক্ষক পাঠানোর প্রয়োজন মনে করছে না বললেন যোগাযোগমন্ত্রী।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here