যাত্রীদের হয়রানির অভিযোগে বেনাপোলে ৪ দালাল আটক

0
90
যাত্রীদের হয়রানির অভিযোগে বেনাপোলে ৪ দালাল আটক
যাত্রীদের হয়রানির অভিযোগে বেনাপোলে ৪ দালাল আটক

এম ওসমান,যশোর প্রতিনিধিঃ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারত ফেরত অসহায় পাসপোর্ট যাত্রীদের জিম্মী করে হয়রানির অভিযোগে শ্রমিক নেতা-কর্মী পরিচয়দানকারী ৪ দালালকে আটক করা হয়েছে ।

শনিবার (১ মে) বিকালে বেনাপোল ইমিগ্রেশন ভবন থেকে উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট স্থানীয় পুলিশের সহযোগীতা নিয়ে অভিযুক্তদের আটক করে।

আটককৃতরা হলেন, বেনাপোল চেকপোস্ট ট্যাক্সি ষ্টান্ড শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক জাবের হোসেন, প্রাইভেটকার চালক রহিম, আব্দুল গফ্ফার ও তাদের আরও এক সহযোগী।

শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথী জানান, তাদের কাছে অভিযোগ আসে করোনা কালিন সময়ে বহিরাগতরা বিভিন্ন পরিচয়ে ইমিগ্রেশন ভবনে গিয়ে যাত্রীদের জিম্মী করে নানা ভাবে হয়রানি করছে। পরে অভিযান চালিয়ে চার দালালকে আটক করা হয়। আটককৃতদের বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে স্থানীয়রা জানান, শ্রমিক নেতা পরিচয়ে জাবের ও তার কয়েকজন চালক মিলে বেনাপোল চেকপোষ্টে সিন্ডিকেট তৈরী করে মহামারি করোনা কালীন সময়ে বিভিন্ন মহলকে ম্যানেজ করে প্রতিদিন সকালে তাদের সদস্যরা ইমিগ্রেশনে প্রবেশ করে। পরে সিন্ডিকেটের সদস্যরা প্রাইভেটকার সংকট দেখিয়ে যাত্রীদের জিম্মী করে ১ হাজার টাকা গন্তব্যের ভাড়ার স্থলে ৫ হাজার ও ৫ হাজার টাকার ভাড়ার স্থলে ১২ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত আদায় করছিল। যাত্রীদের স্বাধীনতা ছিলনা নিজের ইচ্ছায় প্রাইভেটকার ঠিক করার। অবশেষে ভুক্তভোগী যাত্রীরা অভিযোগ জানালে তাদের আটক হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here