মৌলভীবাজার জেলা সদরসহ সবকটি উপজেলায় পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত

0
44
মৌলভীবাজার জেলা সদরসহ সবকটি উপজেলায় পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত

আলী হোসেন রাজন ,মৌলভীবাজারঃ যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মৌলভীবাজারে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) ও জসনে জুলুস। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব হায়াতুন্নবি হজরত মুহাম্মদ (দঃ)-এর পবিত্র জন্ম দিবস ১২ রবিউল আউয়াল বিশ্বব্যাপী ইসলাম ধর্মাবলম্বীরা ঈদে মিলাদুন্নবী (দঃ) উদযাপন করেন। পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে দিনব্যাপী দিনটির তাৎপর্য তুলে ধরে বয়ান ও ধর্মীয় অনুষ্ঠানমালা পালন করছে বিভিন্ন ইসলামিক সংগঠন ও প্রতিষ্ঠান।

বুধবার (২০ অক্টোবর২০২১) বিকেলে প্রতিবছরের মতো এবারও জসনে-জুলুসে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। আহলে সুন্নাত ওয়াল জামাআত মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে সাইফুর রহমান অডিটোরিয়ামের সম্মুখ থেকে আনন্দ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে হাজার হাজার মানুষ শরিক হন।

এর আগে সাইফুর রহমান অডিটোরিয়ামে এই সংগঠনটির আয়োজনে দিনটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা শাখার মাওলানা হারিস-আল-কাদিরি, আহলে সুন্নাত ওয়াল জামাআত জেলা শাখার কাজি মো: কুতুব উদ্দিন, মো: রাসেল মোস্তফা, মাওলানা আব্দুর রহিমসহ বিভিন্ন ইসলামিক সংগঠনের নেতৃবৃন্দরা। আলোচনা শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।
জসনে জুলুস বা আনন্দ মিছিল মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলায়, নানা প্রতিষ্ঠান ও ব্যক্তির উদ্যোগে আয়োজন করা হয়েছে ওয়াজ মাহফিল, দোয়া ও আলোচনা সভা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here