মৌলভীবাজারে পাক হানাদার মুক্ত দিবস পালিত

    0
    20

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯ডিসেম্বর,আলী হোসেন রাজন,মৌলভীবাজারঃ   আজ ৮ ডিসেম্বর নানা কর্মসূচির মধ্যদিয়ে মৌলভীবাজার হানাদার মুক্ত দিবস পালিত হচ্ছে। ১৯৭১ সালে বীর মুক্তিযোদ্ধারা মরন পণ লড়াই করে পাক বাহিনীকে মৌলভীবাজার থেকে বিতারিত করে শত্রুমুক্ত করেছিল।

    মৌলভীবাজার মুক্ত দিবস উপলক্ষে সকাল সোয়া ১১টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও সংগঠন। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, জেলা আওয়ামীলীগ,জাসদ, শিল্পকলা একাডেমী সহ বিভিন্ন সংগঠন পুস্পস্তবক অর্পন করেছেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, জেলা পরিষদ সাবেক প্রশাসক মোঃ আজিজুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন, জেলা জাসদ সভাপতি আব্দুল হকসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেত্রীবৃন্দ।

    পরে  জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন মিলনায়তনে দিনটির তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্টিত হয়। এছাড়াও বিকেলে স্থানীয় স্মৃতিসৌধে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করেছে।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here