মৌলভীবাজারে দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার

    0
    35

    বুধবার দিবাগত রাত একটার দিকে আন্তঃবিভাগীয় ডাকাত চক্রের একটি বৃহৎ দল মৌলভীবাজার থানা এলাকায় ডাকাতি সংঘটনের লক্ষ্যে মুটুকপুর হাওরে সমবেত হইয়াছে মর্মে প্রাপ্ত গোপন সংবাদের ভিত্তিতে অফিসার ইনচার্জ মৌলভীবাজার মডেল থানা জনাব আলমগীর হোসেন এর নের্তৃত্বে, পুলিশ পরিদর্শক (তদন্ত) পরিমল চন্দ্র দেব, এসআই/গিয়াস উদ্দিন খান, এসআই/মোঃ আব্দুল্লাহ আল নোমান, এসআই/নাফিজ সাদিকসহ মৌলভীবাজার মডেল থানা পুলিশের একটি চৌকস দল অভিযান পরিচালনা করে । আমতৈল এলাকায় অভিযান করাকালীন মুটুকপুর হাওরে পূর্ব হইতে অবস্থানরত ১৫/২০ জনের ডাকাত দলকে ধাওয়া দিলে ডাকাতরা দিগবিদিক পালানোর চেষ্টাকালে স্থানীয় জনতার সহায়তায় হান্নান মিয়া (৪৫) পিতা-মৃত সবলা মিয়া, সাং-আথানগিরী, থানা ও জেলা মৌলভীবাজারকে আটক করেন।

    ঐ সময় অন্যান্য ডাকাতরা দৌড়াইয়া পালাইয়া যায়। ডাক চিৎকারে মুকুন্দপুর ও আটগাঁও গ্রামের পাহারাদাররা আগাইয়া আসিলে তাহাদেরকে সাথে নিয়া বর্নিত হাওরে তল্লাশী করিয়া ডাকাতদের ফেলাইয়া যাওয়া (ক) লোহার তৈরী একটি গ্রীল কাটার মেশিন, যাহা লম্বা অনুমান ৩৬ ইঞ্চি (খ) একটি ধারালো দা, যাহা বাটসহ লম্বা অনুমান ২৬ ইঞ্চি, (গ) একটি ধারালো ছুরি, যাহা বাটসহ লম্বা অনুমান ২৪ ইঞ্চি উদ্ধার করা হয়।

    গ্রেফতারকৃত ডাকাত সদস্যদের বিরুদ্ধে একাধিক ডাকাতি মামলা রহিয়াছে। এ ঘটনায় মৌলভীবাজার মডেল থানার মামলা নং-১৫, তাং-২০/১১/১৯খ্রিঃ, ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড রুজু করা হইয়াছে। পলাতক ডাকাত সদস্যদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত আছে।