মৌলভীবাজারে কাল থেকে তাবলীগ জামাতের জেলা ইজতেমা

    0
    39

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪জানুয়ারী,নিজস্ব প্রতিনিধি,মৌলভীবাজারঃ  মৌলভীবাজারে প্রথমবারের মত আগামীকাল থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা। সব প্রস্ততি শেষ হয়েছে।তাবলীগ জামাতের মুসল্লীরা ইজতেমা মাঠে আসতে শুরু করেছেন।

    মৌলভীবাজার-শ্রীমঙ্গল আঞ্চলিক মহা সড়কের পাশে জগন্নাথপুর উপশহর মাঠে ৩ দিন ব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা উপলক্ষে বিশাল প্যান্ডেল তৈরী করা হয়েছে। এই প্যান্ডেলে প্রায় ৬০ হাজার মুসল্লী একসাথে নামাজ পড়ার ব্যবস্থা রাখা হয়েছে। মাঠ সংস্কার,মঞ্চ,বিদেশী মেহমান থাকার স্থান,ওযুর পানি,খাওয়া ও গোসলের পানি,স্যানিটেশন তৈরীর সব কাজই সম্পন্ন করা হয়েছে। তৈরী করা হয়েছে মেডিকেল ক্যাম্প।

    এছাড়া দুই স্তরের নিরাপত্তা ব্যবস্থার জন্য সার্বক্ষনিক পুলিশ ফোর্স মোতায়েন রাখা হবে। পুরো এলাকা সিসি ক্যামেরার আওতাভুক্ত থাকবে।

    আগামীকাল ২৫ জানুয়ারী ফজরের নামাজের পর আম বয়ানের মধ্যদিয়ে জেলা ইজতেমার মূল আনুষ্ঠানিকতা শুরু হবে। আর ২৭ জানুয়ারী আখেরী মোনাজাতের মধ্যদিয়ে ৩ দিন ব্যাপী ইজতেমা শেষ হবে। জেলায় প্রথম ইজতেমার আয়োজনে লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে ধারনা করছেন তাবলীগ জামাতের মুরব্বীরা।

    উল্লেখ্য, ভারতের মেওয়াট এলাকার মরহুম মাওলানা ইলিয়াছ মেওয়াটির স্বপ্নে প্রাপ্ত এই তরীকা প্রতিষ্ঠিত হয় যা আজ পৃথিবীর নানা রাষ্ট্রে তাবলীগ জামাতের  মুবাল্লিগদের মাধ্যমে প্রচারিত হচ্ছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here