মৌলভীবাজারে আদালত থেকে পলাতক আসামি বাবলুকে পুলিশ খুঁজছে

0
68

আদালতের রায় শুনে কাঠগড়া থেকে পালিয়ে গেছে সাজা প্রাপ্ত এক আসামি নাম তার বাবলু মিয়া।

নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজার যুগ্ম জেলা জজ ২য় আদালতে চাঞ্চল্যকর এই ঘটনা মঙলবার দিনে ঘটে।
জানা যায়, এ ঘটনায় মৌলভীবাজার মডেল থানার দীপংকর নামে এক ইন্সপেক্টর বাদী হয়ে বুধবার আটাশ সেপ্টেম্বর মৌলভীবাজার মডেল থানায় এমটি মামলা দায়ের করেছেন। এদিকে সংশ্লিষ্ট আদালত থেকে পালিয়ে যাওয়া সাজা প্রাপ্ত আসামীকে গ্রেফতার করতে পুলিশ সুপারকে লিখিত ভাবে অবগত করেছেন।
মঙ্গলবার ২৭ শে সেপ্টেম্বর মৌলভীবাজার যুগ্ম জেলা জজ ২য় আদালতে চাঞ্চল্যকর এই ঘটনায় কোর্ট পুলিশ, সংশ্লিষ্ট মামলার আইনজীবি ও আদালত সূত্রে জানা যায়, সৈয়দা লতিফা তালুকদার নামে এক নারী বাদী হয়ে সদর উপজেলার বলিয়ারভাগ গ্রামের মো: মতলিব মিয়ার ছেলে বাবলু মিয়া’কে আসামী করে এনআই এ্যাক্টের একটি মামলা করেন (মামলা নং ৪৭৭/১৯)।
দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার ছিল চুড়ান্ত রায়ের দিন। বিচারক জিহাদুর রহমান আসামীকে বিনাশ্রম ১ বছরের কারাদন্ড ও চেকে উল্লেখিত ৮লক্ষ টাকা পরিশোধের রায় দেন। রায় শুনেই আসামী বাবলু মিয়া কৌশলে আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি ওকে।

এ ব্যাপারে কোর্ট পুলিশ ইনচার্জ ইউনুছ বলেন, রায় শুনার পর কৌশলে আসামী আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যায়, পরে তাকে অনেক খোঁজাখুজি করে গ্রেফতার করা সম্ভব হয়নি।
এ দায় কার পুলিশের নাকি কোর্টের কার অবহেলায় এমনটি হয়েছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতারক শ্রেণীর কিছু লোক রয়েছে যারা সবসময়ই পূর্ব থেকেই পরিকল্পনা করে চলে সে যখন আচ করতে পেরেছে যে রায় তার বিরুদ্ধে যাবে তখনই সে পালিয়েছে।

মৌলভীবাজার মডেল থানার ওসি বলেন, “এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীকে গ্রফেতার করতে আমাদের পুলিশ সদস্যদের চেষ্টা অব্যাত রয়েছে,দ্রুতই তাকে গ্রেপ্তার করা হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here