মৌলভীবাজারের নাসিরপুর জঙ্গি আস্তানায় চলছে তল্লাশি

    0
    20

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০মার্চ,হৃদয় দাশ শুভ,নিজস্ব প্রতিবেদক, (নাসিরপুর) মৌলভীবাজার থেকে: মৌলভীবাজারের নাসিরপুরস্থ বাগানবাড়ির জঙ্গি আস্তানায় পরিচালিত “অপারেশন হিটব্যাক” প্রায় সমাপ্তের পথে। তবে আস্তানাটিতে এখন তল্লাশি চালাচ্ছে সোয়াট (স্পেশাল উইপন অ্যান্ড ট্যাকটিস টিম) এর সদস্যরা।
    এর আগে গত কাল বুধবার (৩০ মার্চ) সন্ধ্যা ৬টার পর নাসিরপুরের জঙ্গি আস্তানায় “অপারেশন হিট ব্যাক” শুরু করেন ঢাকা থেকে আসা ‘সোয়াট’ সদস্যরা।
    ঘণ্টাখানেকের কিছু বেশি সময় ওই জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করেন তারা। তবে রাত সাড়ে সাতটার পর থেকে সেখানে আর গুলির আওয়াজ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছ ভেতরে থাকা জঙ্গিরা ‘নিষ্ক্রিয়’ হয়ে পড়েছে।
    দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং রাতে আলোক স্বল্পতার কারণে পরবর্তীতে অভিযান সকাল পর্যন্ত স্থগিত রাখা হয়।
    বৃহস্পতিবার (মার্চ ৩০) সকাল দশটার দিকে ফের ঘটনাস্থলে যায় ‘সোয়াট’ সদস্যরা। বর্তমানে তারা জঙ্গি আস্তানায় তল্লাশি চালাচ্ছেন ।
    অন্যদিকে বুধবার সন্ধ্যা ছয়টা থেকেই পৌর শহরের ৬ নং ওয়ার্ডের বড়হাট এলাকার জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে পুলিশের বিশেষ ক্রাইম রেসপন্স টিমের (সিআরটি) সদস্যরা।
    সন্ধ্যার আগেই শক্তিশালী সার্চ লাইটের মাধ্যমে আস্তানার চারপাশ আলোকিত করে রাখা হয়।
    নাসিরপুরের ‘অপারেশন হিটব্যাক’ শেষ করে বড়হাটের জঙ্গি আস্তানায় অভিযান চালাবে সোয়াট।
    বড়হাট এবং সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুরে ওই দুটি বাড়ি বুধবার ভোরে পুলিশ ঘিরে ফেলার পর থেকে সারাদিনই থেমে থেমে গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।
    প্রায় ২০ কিলোমিটার ব্যবধানে অবস্থিত দুই বাড়িরই মালিক লন্ডন প্রবাসী একই ব্যক্তি।
    নিরাপত্তার স্বার্থে বড়হাটের বাড়ি ঘিরে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড ও কুসুমবাগ এলাকা এবং খলিলপুর ইউনিয়ন পরিষদ থেকে আশপাশের দুই কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করে রেখেছে জেলা প্রশাসন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here