মির্জা ফখরুলকে আলোচনায় বসার আহ্বানঃপ্রধানমন্ত্রীর

    0
    19

    আমার সিলেট24ডটকম,২১নভেম্বরঃ সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে কুশল বিনিময়ের প্রাক্কালে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দুই দলের সাধারণ সম্পাদক পর্যায়ে সংলাপে বসার উপর গুরুত্বারোপ করেছেন বলে জানা যায়। আজ বৃহস্পতিবার বিকেলে সেনাকুঞ্জে এবারের সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে কুশল বিনিময়ের সময় তিনি এ আহ্বান জানান। বিএনপরি দলীয় সূত্র থেকে এ তথ্য পাওয়া যায়। তবে  সরকার উদ্যোগ নিলেই বিএনপি সাড়া দেবে বলে প্রধানমন্ত্রীকে জানিয়েছেন মির্জা ফখরুল বলেছে বিএনপির একটি সুত্র।
    পুরো অনুষ্ঠানে ঘুরে ঘুরে অতিথিদের সাথে কুশল বিনিময়ের এক পর্যায়ে তিনি মির্জা ফখরুলসহ অন্য বিএনপি নেতাদের কাছেও যান। সেখানে মির্জা ফখরুলের সাথেও কিছুক্ষণ দাঁড়িয়ে কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী তাকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সাথে সংলাপে বসার আহ্বান জানান। তখন মির্জা ফখরুল বলেন, বিএনপি আলোচনার জন্য প্রস্তুত রয়েছে। সরকারের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হলেই তারা এতে সাড়া দেবেন। পরে প্রধানমন্ত্রী অন্য অতিথিদের দিকে এগিয়ে যান।
    আজ ২১ নভেম্বর বৃহস্পতিবার সশস্ত্র বাহিনী দিবসে সেনাকুঞ্জে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার অংশ নেয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তিনি সেখানে যাননি। ফলে বিএনপির পক্ষে স্থায়ী কমিটির সদস্য লেফটেনেন্ট জেনারেল অব. মাহবুবুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল অনুষ্ঠানে যোগ দেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ছিলেন সে প্রতিনিধি দলে। সশস্ত্র বাহিনী দিবসের কর্মসূচিতে বক্তব্য রাখার পর ঘুরে ঘুরে আগত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here