মালয়েশিয়ান বিমানটির এখনো কোনো হদিস মেলেনি

    0
    7

    আমারসিলেট24ডটকম,১৮মার্চঃ নিখোঁজ হওয়ার পর ১০ দিন পার হয়ে গেলেও মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ ৩৭০ বোয়িং ৭৭৭-২০০ বিমানটির এখনো কোনো হদিস মেলেনি। এপর্যন্ত বাংলাদেশসহ  ২৬টি দেশ বিমানটির অনুসন্ধান কাজে অংশ নিলেও বিমানটি এবং তার যাত্রীদের ভাগ্যে কি ঘটেছে তা সঠিক করে কিছুই জানাতে পারেনি তারা। এতসব প্রচেষ্টা সত্ত্বেও কোনো ইতিবাচক ফল না মেলায় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অনেকেই বিমানটির সন্ধান দিতে নানা রকম উদ্যোগ নিচ্ছেন। এমনই একটি উদ্যোগ নিয়েছে  স্যাটেলাইট পরিচালনাকারী একটি প্রতিষ্ঠান। এ উদ্যোগে বিশ্বের নানা প্রান্ত থেকে সাড়া দিয়েছেন প্রায় ৩০ লাখের মতো মানুষ।
    আন্তর্জাতিক গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, ডিজিটাল গ্লোব নামের একটি প্রতিষ্ঠান উদ্যোগটি নিয়েছে। আর এটি  ক্রাউড সোর্সিং নামে পরিচিত।এ ধরনের উদ্যোগের ক্ষেত্রে এটিই সবচেয়ে বড় বলে দাবি করা হয়েছে।প্রতিষ্ঠানটি সোমবার দাবি করে, তাদের উদ্যোগে অনুসন্ধান এলাকার পরিসর এখন ২৪ হাজার বর্গকিলোমিটার। এ প্রচেষ্টায় প্রতিদিনই নতুন নতুন ছবি যুক্ত হচ্ছে। এর মধ্যে ভারত মহাসাগরও রয়েছে। প্রতিষ্ঠানটির দাবি, ১১ মার্চ থেকে স্যাটেলাইটের মাধ্যমে বিমান অনুসন্ধানের কাজ শুরু করেছে তারা। উচ্চ প্রযুক্তির পাঁচটি স্যাটেলাইট থেকে পাওয়া ছবি পরীক্ষার জন্য তারা জনসাধারণের প্রতি আহ্বান জানায়। এতে ব্যাপক সাড়া পাওয়া যায়।

    এদিকে মার্কিন নৌবাহিনীর একটি জাহাজ অনুসন্ধান কার্যক্রম থেকে প্রত্যাহার করে নেয়া হচ্ছে। পেন্টাগনের কর্মকর্তারা গতকাল এ তথ্য জানিয়েছেন। বিমানটির কোনো রকম সন্ধান পেতে অভূতপূর্ব অভিযান চলছে। স্থল, নৌ ও আকাশপথে  এখনও চলছে এ অভিযান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here