‘মডার্নার ভ্যাকসিন’ চুরি করে অবৈধ ভাবে বিক্রির অপরাধে আটক ব্যাক্তি রিমান্ডে

0
68
'মডার্নার ভ্যাকসিন' চুরি করে অবৈধ ভাবে বিক্রির অপরাধে আটক ব্যাক্তি রিমান্ডে

আমার সিলেট ডেস্কঃ করোনা মহামারীর ভ্যাক্সিন ‘মডার্নার ভ্যাকসিন’সহ আটক রাজধানীর দক্ষিণখানে ‘দরিদ্র পরিবার সেবা সংস্থা’ ক্লিনিকের মালিক পল্লী চিকিৎসক বিজয় কৃষ্ণ তালুকদারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সোমবার ২৩ আগস্ট ২০২১ ইং তারিখে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার এ রিমান্ডের আদেশ দেন। গত ১৯ আগস্ট রাজধানীর দক্ষিণখান থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় এ আসামির দশ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা সংশ্লিষ্ট থানার এসআই (নি.) আব্দুল আজিজ। ওই দিন তদন্ত কর্মকর্তা উপস্থিত না থাকায় আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে ২৩ আগস্ট শুনানির দিন ধার্য করেন।

রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, ‘আসামি সংঘবদ্ধ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। অভিনব কায়দায় চোরাচালানের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মডার্নার কোভিড-১৯ ভ্যাকসিন অবৈধভাবে সংগ্রহ করে সাধারণ জনগণের কাছে বিক্রি করে আসছিল। দেশের বিভিন্ন স্থানে ভ্যাকসিন সরবরাহ করে আসছিল।’ এদিন আসামির পক্ষে আইনজীবী মোহাম্মদ মিলন হোসেন রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষে প্রসিকিউটর আজাদ রহমান রিমান্ড মঞ্জুর ও জামিনের বিরোধিতা করে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

গত ১৮ আগস্ট রাত ৮টার দিকে আসামি বিজয় কৃষ্ণ তালুকদারকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশের দাবি, দরিদ্র পরিবার সেবা সংস্থা নামের এই ক্লিনিক থেকে চড়া দামে অবৈধভাবে বিক্রি করা হতো করোনার ভ্যাকসিন। অভিযান চালিয়ে করোনাভাইরাসের মডার্নার ২৯ ডোজ ভ্যাকসিন এবং দুই হাজার ডোজের খালি বক্স উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় দক্ষিণখান থানার এসআই (নি.) রেজিয়া খাতুন মামলাটি দায়ের করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here