ভোট দিতে কেন্দ্রে যাওয়ার অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন

    0
    12

    আমারসিলেট24ডটকম,০৪জানুয়ারীঃ আগামীকাল রবিবার ৫ জানুয়ারি ভোটারদের নির্ভয়ে ভোট দিতে কেন্দ্রে যাওয়ার অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন। আজ শনিবার মুঠোফোনে পাঠানো এক খুদে বার্তায় এ আহ্বান জানানো হয়। ইসির খুদে বার্তায় বলা হয়- ভোট বিক্রি তো বিবেক বিক্রি। ভোট বিক্রি করবেন না। নির্বাচনে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। নির্ভয়ে, নির্বিঘ্নে ভোট দিতে কেন্দ্রে যাবেন।
    এদিকে গতকাল শুক্রবার দেশবাসীর প্রতি ভোট বর্জনের আহ্বান জানিয়েছেন প্রধান বিরোধী দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি ৫ জানুয়ারির ১০ম জাতীয় সংসদ নির্বাচনের দিনটিকে জঘন্য কলঙ্কময় তারিখ হিসেবে উল্লেখ করেন। তাছাড়া লন্ডনে ধারণকৃত এক ভিডিও বার্তায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানও নির্বাচন প্রতিহতের ডাক দিয়েছেন।
    অন্যদিকে ৫ জানুয়ারির ভোট ঠেকাতে আজ শনিবার থেকে ২৪ ঘন্টা হরতালের ডাক দিয়েছে বিএনপি। আজ শনিবার সকাল থেকে ভোটের দিনসহ সোমবার ৬টা পর্যন্ত এ হরতাল টানা চলবে। অনির্দিষ্টকালের জন্য চলমান অবরোধের মধ্যেই ভোট ঠেকাতে বিরোধী দলের পক্ষ থেকে এ হরতাল ঘোষণা করা হয়।
    গত ২৫ নভেম্বর ১০ম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর এখন পর্যন্ত সহিংসতায় শতাধিক মানুষ প্রাণ হারিয়েছে। কেটে ফেলা হয়েছে হাজার হাজার গাছ। আর ভাঙচুর ও অগ্নিসংযোগের কবলে পড়েছে বিপুলসংখ্যক যানবাহন। সর্বশেষ গতকাল শুক্রবার বেগম খালেদা জিয়া ভোট বর্জনের আহ্বানের পর দেশের বিভিন্ন স্থানে ভোট কেন্দ্রে আগুন দেয়া শুরু হয়। যার বেশিরভাগই প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান।

    উল্লেখ্য,আওয়ামী লীগের সিনিয়র নেতা তোফায়েল আহমেদ আজ শনিবার বিকেলে ধানমন্ডিতে দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন, বিএনপির আন্দোলনে জনগণের কোন সম্পৃক্ততা নাই। আন্দোলনের ঘোষণা দিয়ে তারা মাঠে থাকেনা। বিএনপি এবং জামায়াত একই সূত্রে গাঁথা। খালেদা জিয়া জামায়াতকে রাজপথে থেকে নাশকতা অরাজকতার আহ্বান জানিয়েছেন। কোন অবস্থাতেই আগামীকালের নির্বাচন ঠেকানো যাবেনা।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here