ভারতে পাচার হওয়া ১০নারীকে বেনাপোল দিয়ে হস্তান্তর

    0
    17

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩সেপ্টেম্বর,এম ওসমান,বেনাপোল: ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া ১০ বাংলাদেশি নারীকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটকের ৩বছর পর বেনাপোল চেকপোস্ট দিয়ে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। রোববার (০৩সেপ্টোম্বর) বিকাল সাড়ে ৫টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।
    ফেরত আসা নারীরা হলেন, মাগুরার শ্রীপুর উপজেলার সোহাগী (২১), রাজশাহীর বাগমারা উপজেলার পারুল আক্তার(১৭), যশোরের শার্শা উপজেলার ঝর্না খাতুন (২২) ও সহিরন খাতুন (২১), ঝিকরগাছা উপজেলার রাশেদা বেগম (২৪), যশোর সদর উপজেলার এলাকার আলেয়া বেগম (২২), ঝিনাদহের মহেশপুর উপজেলার নারগিস (১৯), বাগেরহাটের মোল্লারহাট উপজেলার শ্যামলী (২০), সাতক্ষীরার কলারোয়া উপজেলার মায়া দেবী মন্ডোল (২২) ও শ্যামনগর উপজেলার নবিতা নারী সরদার (২০)।
    বেনাপোল চেকপেটাস্ট ইমিগ্রেশন পুলিশের উপ-পরির্দশক (এসআই) ফজলুর রহমান জানান, ভালো কাজের কথা বলে দালালরা তাদের সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের মুম্বাই শহর থেকে পুলিশ তাদের আটক করে জেল হাজতে পাঠায়। সেখান থেকে একটি এনজিও সংস্থা তাদেরকে ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে তারা দেশে ফেরত আসে।
    পুলিশের কাছ থেকে জাস্টিস এন্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা তাদেরকে গ্রহন করেছে পরিবারের কাছে পৌছে দেওয়ার জন্য।
    ঢাকা আহসনিয়া মিশনের স্থানীয় কর্মর্কতা ফাতেমা খাতুন জানান, এরা তাদের শেল্টার হোমের থাকবে। কয়েক দিনের মধ্যে তাদেরকে পরিবারের হাতে তুলে দেওয়া হবে। এসময় কেউ যদি পাচারকারীদের সনাক্ত করে মামলা করতে চায় আইনি সহয়তা করা হবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here