ব্যাপক উৎসাহের মধ্য দিয়ে বড়লেখায় পহেলা বৈশাখ পালিত

    0
    36

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৫এপ্রিল,এইচ আর খানঃ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মৌলভীবাজার জেলার  বড়লেখায় বরণ করে নেওয়া হয়েছে বাংলা নতুন বছর ১৪২৪ কে। নানা আয়োজনের মধ্যে উল্লেখযোগ্য ছিলো বর্ষবরণ, র্যালি, শোভা যাত্রা, বৈশাখী মেলার আয়োজন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগীতা ও ইলিশ উৎসব।

    বর্ষবরণ উপলক্ষে বিভিন্ন সড়ক ও স্থাপনাকে সাজানো হয়েছে অপরুপ আল্পনায়। বিভিন্ন জায়গায় বাদ্যযন্ত্রের তালে তালে চলতে থাকে শোভাযাত্রা। শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন পেশার মানুষ শোভাযাত্রায় অংশ নেন। এসময় অনেকের হাতে শোভা পাচ্ছিলো হরেক রঙের মুখোশ ও ছবি। অনেকেই নিজেকে রাঙিয়েছেন তুলির আল্পনায়, পরেছেন বৈশাখী শাড়ী, পাঞ্জাবী ও টি-শার্ট।
    এ উপলক্ষে শুক্রবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় উপজেলা চত্বর থেকে পৃথক পৃথক বর্ণ্যাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করে উপজেলা প্রশাসন ও নজরুল একাডেমী।
    এসময় উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম আব্দুল্লাহ আল মামুন, পৌর মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌঃ, সহকারি কমিশনার(ভূমি) সমীর বিশ্বাস,বড়লেখা থানার অফিসার ইনচার্জ সহিদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, রেহানা বেগম হাসনা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিব, এপিপি গোপাল দত্ত, উপজেলা যুবলীগ সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র তাজ উদ্দিন, সাধারণ সম্পাদক কামাল আহমদসহ সামাজিক,রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী বৃন্দ।
    এছাড়া উপজেলার নারী শিক্ষা একাডেমী মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, বড়লেখা সরকারি ডিগ্রী কলেজ, পিসি উচ্চ বিদ্যালয়, কাঠালতলী উচ্চ বিদ্যালয়, কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিওসি কেছরিগুল সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও রাজনৈতিক সংগঠন নানা কর্মসূচীর মধ্যদিয়ে দিনটি উদযাপন করে।
    উল্লেখ্য, বাংলা নববর্ষ উপলক্ষে উপজেলার বিভিন্ন জায়গায় ছিলো পুলিশের কড়া নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here