বেনাপোলে আবারও পণ্যবাহী ট্রাকে আগুন:কো‌টি টাকার ক্ষ‌তি

    0
    26

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬জুন,বেনাপোল থেকে এম ওসমান:  বেনাপোল স্থল বন্দরে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার রাতে ভারতীয় ব্লিচিং পাউডার বোঝাই একটি ট্রাক আগুনে পুড়ে গেছে। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

    অগ্নিকাণ্ডের কারণে ওই ট্রাকের পাশে থাকা টায়ার বোঝাই অন্য একটি ভারতীয় কাভার্ডভ্যানেরও ক্ষতি হয়েছে। আগুনের তাপে কাভার্ডভ্যানে থাকা কিছু টায়ার পুড়ে নষ্ট হয়ে গেছে।

    বন্দর ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, সোমবার রাত সাড়ে ১০টার দিকে ভারত থেকে একটি ব্লিচিং পাউডার বোঝাই ট্রাক (ডাব্লিউবি ৬১-৮৫৭৭) বেনাপোল বন্দরে প্রবেশ করে ভারতীয় ট্রাক টার্মিনালের দিকে যাওয়ার পথে মোবাইল স্ক্যানারের সামনে পৌঁছালে সেটিতে আকস্মিক ভাবে আগুন ধরে যায়। এ সময় পাশে থাকা ভারতীয় টায়ার বোঝাই অপর একটি কাভার্ডভ্যানও ক্ষতিগ্রস্ত হয়। আগুনের তাপে কাভার্ডভ্যানে থাকা টায়ার গলে সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে।

    খবর পেয়ে স্থানীয় লোকজন আগুন নেভাতে চেষ্টা করে। কিন্তু আগুনের লেলিহান শিখায় সে প্রচেষ্টা বাধাগ্রস্ত হয়। প্রায় পৌনে একঘণ্টা পর বেনাপোল ফায়ার স্টেশনের কর্মীরা এসে ৪৫ মিনিট ধরে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে ট্রাকে থাকা যাবতীয় মালামাল পুড়ে ও পানিতে ভিজে সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি বন্দর ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

    বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম সাংবাদিকদের জানান, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তদন্তের পরে তা জানা যাবে। তিনি বলেন, আগুন লাগার ৪৫ মিনিটের মধ্যেই তা আয়ত্বে আনা সম্ভব হয়েছে।

    উল্লেখ্য, এর আগে গত ৩ জুন বন্দরে ভারতীয় ট্রাক টার্মিনালে অগ্নিকাণ্ড ঘটে। আর গতবছর এ বন্দরের ২৫ নং শেডে আগুন লেগে প্রায় দেড়শ’ কোটি টাকার মালামাল পুড়ে যায়। ২২ দিনের মাধায় ফের বন্দরে আগুন লাগার ঘটনায় শঙ্কিত আমদানিকারকসহ বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here