বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস নড়াইলে পালিত

    0
    78

    নড়াইল প্রতিনিধিঃ “বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস” সোমবার নড়াইলে পালিত হয়েছে। “ সাদাছড়ি ব্যাবহার করি, নিশ্চিন্তে পথ চলি” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ,জেলা সমাজ সেবা কার্যালয় ও প্রতিবন্ধি সাহায্য ও সেবা কেন্দ্র, নড়াইলের আয়োজনে র‌্যালী ,আলোচনা সভা ও সাদাছড়ি বিতরণ করা হয়।

    এ উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালী শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
    জেলা প্রশাসক আনজুমান আরা এতে প্রধান অতিথি ছিলেন ।
    জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রতন কুমার হালদারের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম,জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া ইউসুফ,মুক্তিযোদ্ধা অ্যাডঃ এস,এ, মতিন,সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, দৃষ্টি প্রতিবন্ধীরাসহ অনেকে উপস্থিত ছিলেন । আলোচনা সভা শেষে ১২ জন দৃষ্টি প্রতিবন্ধীকে সাদাছড়ি প্রদান করা হয়।
    নড়াইলে বিশ্ব হাতধোয়া দিবস পালিত
    নড়াইল প্রতিনিধি ঃ
    বিশ্ব হাতধোয়া দিবস সোমবার নড়াইলে পালিত হয়।
    এ উপলক্ষে শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাকক্ষে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা ।
    জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নড়াইলের নির্বাহী প্রকৌশলীর মোঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে সদও উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহ্ আলম, শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহিদুল ইসলাম,সরকারি কর্মকর্তা, সাংবাদিক, এনজিও প্রতিনিধি,বিদ্যালয়ের শিক্ষক -শিক্ষার্থীগণ এ সময় উপস্থিত ছিলেন।
    জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুরুপ কর্মসূচি পালিত হয়।