বিশ্বনাথে জামায়াত-পুলিশ সংঘর্ষ, নিহত ১, পাঁচজন পুলিশ সদস্যসহ ২০ জন আহত

    0
    10

    সিলেটের বিশ্বনাথ উপজেলায় জামায়াত ও শিবিরের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজন মারা গেছে। এ সংঘর্ষে পাঁচজন পুলিশ সদস্যসহ মোট ২০ জন আহত হয়েছেন। আজ বুধবার সকাল সাড়ে সাতটার দিকে বিশ্বনাথ কলেজ রোড এলাকার পল্লী বিদ্যুত্ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

    নিহত গোলাম রাব্বানী (২৫) জামায়াতের কর্মী বলে দাবি করেছে উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি ফখরুল ইসলাম খান। নিহত রাব্বানীর বাড়ি বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের পাকিছিরি গ্রামে। তাঁর বাবার নাম নিজাম উদ্দিন। রাব্বানীর চাচা মতিউর রহমান উপজেলা জামায়াতের যুগ্ম সেক্রেটারি।
    পুলিশ সূত্রে জানা যায়, সিলেট মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়েরের মুক্তির দাবিতে সিলেট বিভাগে আজ সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জামায়াত। সকাল সাড়ে সাতটার দিকে হরতালের সমর্থনে বিশ্বনাথ কলেজ রোড পল্লী বিদ্যুতের কার্যালয়ের সামনে থেকে একটি মিছিল বের করে জামায়াত-শিবির। এ সময় পুলিশের ওপর জামায়াত-শিবিরের কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও রাবারের গুলি ছোড়ে। এ সংঘর্ষে গোলাম রাব্বানী নিহত হন। সংঘর্ষে পাঁচজন পুলিশ সদস্যসহ ২০ জন আহত হয়েছেন।
    উপজেলা জামায়াতের পক্ষ থেকে দাবি করা হয়েছে, সংঘর্ষে তাদের ১৫ জন কর্মী আহত হয়েছে। আহত ব্যক্তিদের মধ্যে পাঁচজন গুলিবিদ্ধ হয়েছে বলেও দাবি করা হয়।
    বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, ‘জামায়াত-শিবিরের কর্মীরা আমাদের ওপর হামলা চালালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা কাঁদানে গ্যাসের শেল ও রাবারের গুলি ছুড়ি। এ ঘটনায় পুলিশের পাঁচজন আহত হয়েছেন।’ ঘটনাস্থল থেকে পুলিশ তিনজনকে আটক করেছে বলেও তিনি জানান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here