বিভিন্ন অভিযোগে শ্রীমঙ্গল পুলিশের হাতে গ্রেপ্তারকৃতরা কারাগারে

0
166
বিভিন্ন অভিযোগে শ্রীমঙ্গল পুলিশের হাতে গ্রেপ্তারকৃতরা কারাগারে
বিভিন্ন অভিযোগে শ্রীমঙ্গল পুলিশের হাতে গ্রেপ্তারকৃতরা

নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানা পুলিশের পৃথক পৃথক অভিযানে দুই নারীসহ এবং বিভিন্ন মামলার পলাতক আসামিদের আটক করে আজ শনিবার ১২ (বার) মার্চ ২০২২ ইং তারিখ দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে শ্রীমঙ্গল থানা পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে।

লিখিত প্রেস বার্তা থেকে জানা যায়,গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল পৌরসভার ১নং ওয়ার্ডের গুনাইদ হোসেন এর বাড়িতে অভিযান পরিচালনা করে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে চোরাইকৃত মালামাল উদ্ধার করা হয়।ওই সমস্ত মালামালের মধ্যে রয়েছে বৈদ্যুতিক তার, বিভিন্ন রঙের টাইলস,রাস্তার লোকেশন চিহ্নিত খুঁটি,লোহার রড।এ সময় জুনায়েদ হোসেন (৩৫) পিতা মৃত হাজী নুরুজ্জামানকে গ্রেফতার করা হয়।

পুলিশের সূত্র জানায়, গুনাইদ হোসেনকে জিজ্ঞাসাবাদে সে জানায় “উদ্ধারকৃত মালামাল অজ্ঞাতনামা তিন-চারজন চুরের চুরি করে আনা মালামাল কম দামে ক্রয় করে সে বেশী দামে অন্যত্র বিক্রি করে থাকে।“ 

অপরদিকে এস আই আসাদুর রহমান ও তার সাথে থাকা অন্যান্য কর্মকর্তা এবং ফোর্সের সহযোগিতায় ৮ নং কালীঘাট ইউপির জাগছরা উপরটিলা এলাকার অনিতা চাষার বাড়িতে অভিযান চালিয়ে ১৭ লিটার দেশীয় তৈরি চোলাই মদসহ অনিতা চাষ(৪৫) স্বামী মৃত গনেশ চাষা, জাগছড়া চা বাগান, শ্রীমঙ্গল উপজেলাকে গ্রেপ্তার করা হয়।

পৃথক অভিযানে এসআই মোঃ নূরুল ইসলাম ও অন্যান্য কর্মকর্তা এবং পুলিশ সদস্যদের সহায়তায় ১১ই মার্চ সাত ঘটিকায় ২ নং ভুনবীর ইউনিয়নের আলিশারকুল এলাকায় অভিযান পরিচালনা করে ১৮ পিস ইয়াবাসহ শামসুল ইসলাম (২৭) পিতা আব্দুল মোতালিব শ্রীমঙ্গলকে গ্রেফতার করা হয়।

অপর অভিযানে এসআই রাকিবুল হাসানসহ অনান্য সঙ্গীয় ফোর্স এর সহযোগিতায়  ৮ নং কালীঘাট ইউনিয়নের শিববাড়ি এলাকার শ্রিধাম দেবনাথ এর বাড়িতে অভিযান পরিচালনা করে ৫৫ লিটার চোলাইমদসহ শ্রীধাম দেবনাথ (৩৫) দেবনাথকে গ্রেপ্তার করেন।

অপরদিকে এসআই মোঃ ফয়েজ উদ্দিন সঙ্গীয় অফিসারদের সহায়তায ১১ মার্চ রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার ৫ নং কালাপুর ইউনিয়নের চার মাইল নামক এলাকা থেকে ১৫ পিস ইয়াবাসহ রাজিব মিয়া পিতা জামাল মিয়াকে গ্রেফতার করা হয়।

একই দিনে এসআই জামাল উদ্দিন ও অন্যান্য পুলিশের সহায়তায় রাত সাড়ে দশটায় অভিযান চালিয়ে ১ নং মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর পাহাড়তলী এলাকা থেকে ৬০ লিটার দেশীয় মদসহ সীতারাম ভর (৫০) পিতা-মৃত রামসুন্দর ভর মির্জাপুর চা বাগান থেকে গ্রেফতার করা হয়।

এদিকে ১২ই মার্চ সকাল সাড়ে আটটায় শ্রীমঙ্গল থানার হবিগঞ্জ রোডস্থ এলাকা থেকে ২০০ গ্রাম গাঁজাসহ মোঃ আশিকুর রহমান আশিক (৩৮),পিতা মোঃ আজহার আলী সাং তালুক ইসাদ, থানা পীরগাছা জেলা রংপুরকে আটক করেন।

শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবীর এর সূত্রে আরও জানা যায়, উপরোক্ত ঘটনার সময় ও পরিপ্রেক্ষিতে অত্র থানায় ৬টি মামলা ও একটি চুরির মামলা রুজু করা হয়েছে। সকল আসামিদের পুলিশ বিজ্ঞ আদালতে তাদের প্রেরণ করা হয়েছে।

এছাড়াও পুলিশ আইনের ৩৪ ধারা মোতাবেক পাঁচজনকে গ্রেপ্তার এবং একটি জি আর ও একটি সি আর পরোয়ানাসহ মোট দুইজন পলাতককে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামিম অর রশীদ তালুকদার নিশ্চিত করেছেন।এ ব্যাপারে তিনি বলেন “অপরাধীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালিত হচ্ছে এবং হবে শ্রীমঙ্গল উপজেলাকে সুশৃংখল পরিবেশ বজায় রাখতে আমরা বদ্ধপরিকর।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here