বিকেলে সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপি

    1
    15

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩মার্চঃ শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলন ডেকেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। আজ বিকাল ৪টায় গুলশানে তার নিজ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তার প্রেসসচিব মারুফ কামাল খান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। কয়েকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা, কার্যালয়ে তল্লাশির পরোয়ানা আর নাশকতা বন্ধে বিভিন্ন মহলের আহ্বানের মধ্যে সাংবাদিকদের সামনে আসতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন।
    অবশ্য নিজ কার্যালয়ে অবস্থান করেই গত ১৯ জানুয়ারি রাতে প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে বক্তব্য দেন খালেদা জিয়া। ওইদিনও তিনি অবরোধ চালিয়ে যাওয়ার জন্য দেশবাসীর প্রতি আবারও আহ্বান জানান। ওই সংবাদ সম্মেলনের ৫২ দিন পর আবারও সাংবাদিকদের মুখোমুখি হওয়ার ঘোষণা দিলেন খালেদা জিয়া।
    প্রেসসচিব জানান, বর্তমান পরিস্থিতিতে দল ও জোটের অবস্থান তুলে ধরতে এ সংবাদ সম্মেলনে আসছেন খালেদা জিয়া। তিনি বলেন, চলমান পরিস্থিতিতে দল ও জোটের অবস্থান ব্যাখ্যা করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া সংবাদ সম্মেলনে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরবেন।
    গত ৫ জানুয়ারি ২০-দলীয় জোটের তরফ থেকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের ঘোষণা দেয়া হয়েছিল। কিন্তু বিএনপির অভিযোগ, পুলিশি বাধায় তিনি তার কার্যালয় থেকে বের হতে পারেননি। কার্যালয়ের গেটের ভেতরে সাংবাদিকদের মাধ্যমে তিনি বলেন, অবরোধ চলবে। ওই ঘোষণার পর থেকে এখন পর্যন্ত অবরোধ চলছে। সঙ্গে যোগ হয়েছে অজ্ঞাত স্থান থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতির মাধ্যমে ঘোষিত হরতাল কর্মসূচি।

    প্রসঙ্গত গত ৩ জানুয়ারি দিবাগত রাত থেকে তিনি তার কার্যালয়ে অবস্থান করছেন। সেখান থেকেই গত ৫ জানুয়ারি বিকেল থেকে সারাদেশে লাগাতার অবরোধ কর্মসূচি ঘোষণা করেন। আর এ অবরোধের মধ্যেই গত ১৫ জানুয়ারি থেকে প্রত্যেক কর্মদিবসে হরতাল পালন করা হচ্ছে।

    পক্ষান্তরে গত ৫ জানুয়ারি বর্তমান সরকারের এক বছর পূর্তির দিনকে ঘিরে রাজনৈতিক উত্তাপের মধ্যে ২ মাসেরও বেশি সময় ধরে কার্যালয়ে অবস্থানরত খালেদা জিয়া গত ২৭ জানুয়ারির পর এই ১ম সাংবাদিকদের সামনে আসছেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here