বিএনপিই একমাত্র মুক্তিযোদ্ধাদের দলঃ মির্জা ফখরুল

    0
    18

    আমারসিলেট 24ডটকম ,২৪সেপ্টেম্বর  : দেশের পোশাকশিল্পে চলমান অস্থিরতার জন্য নাম উল্লেখ না করে সরকারের একজন মন্ত্রীকে দায়ী করলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল । তিনি বলেন, দেশের অর্থনীতি যেন মুখ থুবড়ে পড়ে যায়, সেজন্য এক মন্ত্রীর নেতৃত্বে নতুন খেলা শুরু হয়েছে। আজ রাজধানীর জাতীয় প্রেসক্লাবে “জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম” আয়োজিত আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করেন। সংগঠনের সভাপতি শামা ওবায়েদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জিয়াউর রহমান খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল বীরবিক্রম, মুক্তিযোদ্ধা দলের সহ সভাপতি আবুল হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু, প্রবীণ রাজনীতিবিদ অলি আহাদের মেয়ে ব্যারিস্টার রোমেল ফারহানা প্রমুখ।
    সরকারের একজন মন্ত্রীকে ইঙ্গিত করে সভায় ফখরুল অভিযোগ করেন, একজন মন্ত্রী যিনি পরিবহনশ্রমিকদের নেতা ছিলেন, তিনি হঠাৎ করে পোশাকশ্রমিকদের নেতা হিসেবে আবির্ভূত হলেন। জোর করে শ্রমিকদের নিয়ে এসে একটি সমাবেশ করলেন এবং গোলযোগ সৃষ্টি করলেন। তারই ফলে তৈরি পোশাকশিল্পে এ নৈরাজ্য বলে দাবি করেন ফখরুল। তিনি বলেন, তৈরি পোশাক খাত বাংলাদেশের অর্থনীতিকে বাঁচিয়ে রেখেছে। কিন্তু অত্যন্ত সুপরিকল্পিভাবে এই খাত ধ্বংস করার জন্য দেশি বিদেশি চক্রান্ত শুরু হয়েছে।
    মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নিজেদের ঘোষণা অনুযায়ী এ সরকারের মেয়াদ আছে মাত্র চার সপ্তাহ। কিন্তু আগামী নির্বাচন হবে কিনা ? বা কোন পদ্ধতিতে হবে তা নিয়ে সবার মাঝে উদ্বেগ রয়েছে। এ সংকট উত্তরণে দেশি বিদেশি চাপ থাকলেও সরকার সংবিধান অনুযায়ী দলীয় সরকারের অধীনে নির্বাচন করার কথা বলছে।
    বিএনপি চেয়ারপারসনের দেশব্যাপী সমাবেশ শেষ হলে নির্দলীয় সরকারের দাবি আদায়ে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে জানিয়ে তিনি বলেন, সবাইকে সে আন্দোলনে অংশ নিতে হবে এবং সরকারকে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে।
    আওয়ামী লীগ জনগণকে বিভ্রান্ত করতে বিএনপি সম্পর্কে মিথ্যাচার করছে এমন অভিযোগ করে ফখরুল বলেন, আওয়ামী লীগ সবসময় বলে বিএনপি মুক্তিযোদ্ধাদের দল নয়। এসময় বিএনপিই একমাত্র মুক্তিযোদ্ধাদের দল আর আওয়ামী লীগ শরণার্থীদের দল বলে দাবি করেন তিনি। তিনি বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ করেনি তাই তারা শরণার্থীদের দল।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here