বাসে অগ্নিসংযোগের ঘটনায় বিএনপির শীর্ষ নেতারা আসামী

    0
    5

    আমারসিলেট24ডটকম,০১ডিসেম্বরঃ ঢাকার মালিবাগে যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের ঘটনায় বিএনপির ফখরুল ইসলাম আমগীরসহ বিএনপির শীর্ষ ১৭ নেতাকে আসামি করে মামলা হয়েছে। আজ রবিবার সকালে পুলিশ বাদি হয়ে রমনা থানায় মামলাটি দায়ের করে বলে জানা যায় ।প্রসঙ্গত, গতকাল শনিবার ১৮ দলের অবরোধ চলাকালে রাত পৌনে ৮টার দিকে মালিবাগ পদ্মা সিনেমা হল এবং আবুল হোটেলের মাঝামাঝি রামপুরাগামী একটি বাসে পেট্রোল বোমা  ছুড়ে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে একজন নিহত ও ৫জন অগ্নিদগ্ধ হয়। তাদেরকে আশঙ্কজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে।

    এ ঘটনায় রবিবার সকাল সাড়ে ১০টার দিকে রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় কাদের আসামি করা হয়েছে সে ব্যাপারে পুলিশ স্পষ্ট করে কিছু বলেননি। তবে একটি সূত্রে জানা গেছে, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সাদেক হোসেন খোকা, গয়েশ্বর চন্দ্র রায়, আমান উল্লাহ আমানসহ আরো কয়েকজনকে হুকুমের আসামি করা হয়েছে। এছাড়া রমনা ও মালিবাগ এলাকার ১৮ দলের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।
    এর আগে শুক্রবার শাহবাগ থানায় দায়ের করা মামলায় বিএনপির এসব নেতাদের আসামি করা হয়। ওই মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমদ ও কেন্দ্রীয় কমিটির সদস্য বেলাল আহমদকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।
    পুলিশের রমনা জোনের উপ-কমিশনার খান মারুফ হাসান বলেন, বিএনপি নেতাদের ইন্ধনেই মালিবাগের সহিংস ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তিনি বলেন, শাহবাগ ও মালিবাগের ঘটনা একই প্রকৃতির।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here