বার্মিংহাম ইউনিভার্সিটির চ্যান্সেলর লর্ড বিলিমরিয়াকে সিলেটে সংবর্ধনা

0
83

গত ২১ অক্টোবর ২০২২ তারিখ বিকেল সাড়ে ৪ টায় সিলেটের আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে বাংলাদেশে সফররত যুক্তরাজ্যের হাউস অব লর্ডস এর সদস্য এবং বার্মিংহাম ইউনিভার্সিটির চ্যান্সেলর লর্ড বিলিমরিয়া, সিবিই, ডিএল এর সম্মানে এক সংবর্ধনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় প্রতিষ্ঠানের দায়িত্বরত ভাইস চ্যন্সেলর প্রফেসর মমতাজ শামীম সভাপতিত্ব করেন। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টিজ এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড.আহমদ আল কবির বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য, উদ্দেশ্য, বর্তমান ও ভবিষ্যত কার্যক্রম এর রূপকল্প সম্পর্কে আলোকপাত করেন। তিনি বলেন আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিকে একটি ব্যতিক্রমী কারিগরী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান রূপে পরিগনিত করতে চান।
বাংলদেশ ও সিলেট বিভাগের জনগোষ্টির দক্ষতা উন্নয়ন, জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে প্রতিযোগী কারিগরী জ্ঞান সম্পন্ন মানব সম্পদ গড়ে তোলাই বিশ্ববিদ্যালয়ের।
সভায় প্রধান অতিথির বক্তব্যে লর্ড বিলিমরিয়া জানান যে, সিলেট অঞ্চলের জনগোষ্ঠীর ব্রিটেনসহ বিভিন্ন দেশে, দেশের অর্থনৈতিক উন্নয়নে উল্লেখযোগ্য ভুমিকা রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান , মহান মুক্তিযুদ্ধের অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাগণ এর প্রতি সম্মাননা জানান। তিনি তাঁর প্রয়াত পিতা গৌরবের সাথে বাংলাদেশের মুক্তিযদ্ধে ভারতীয় মিত্রবাহিনীর কমান্ডার হিসেবে অংশগ্রহণের স্মৃতিচারণ করেন।

দক্ষজনশক্তি গড়ে তোলার কাজে বিশ^বিদ্যালয় টি এগিয়ে আসলে দেশে ও বিদেশে কার্যকর দক্ষ জনশক্তির কর্মসংস্থান এর বিপুল সম্ভাবনা রয়েছে। তিনি এই জন্যে আরটিএম আল-কবির টেকনিক্যাল বিশ^বিদ্যালয় এ সহযোগিতার আশ^াস প্রদান করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিট্রেনস্থ কারী লাইফ, ম্যাগাজিন এর সম্পাদক সৈয়দ নাহাস পাশা উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের ব্যবসা অনুষদের ডীন ড. তোফায়েল আহম্দ ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সিন্ডিকেট সদস্যগন, রেজিষ্টার, অনুষদ সদস্যগন ও সিলেটের বিশিষ্ট অতিথি বৃন্দ উপস্থিত ছিলেন।
পরিশেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গনের একটি সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে সভা সমাপ্ত হয়।প্রেস বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here