বানরের অত্যাচারে অতিষ্ঠ শ্রীমঙ্গলের পূর্বাশাবাসী

    0
    16

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭মার্চ,হৃদয় দাশ শুভ : মৌলভীবাজার জেলায় শ্রীমঙ্গল উপজেলায় পূর্বাশা আবাসিক এলাকায়  ঢুকলেই চোখে পড়বে বিভিন্ন বাড়ীর চালে, গাছের ডালে  বসে আছে বানর। পূর্বাশায় একটি বানরের অত্যাচারে এখন এলাকাবাসীও অতিষ্ঠ।এখানকার কোমলমতি শিশুরা,শিক্ষার্থীরা নিবির্ঘ্নে চলাফেরা করতে পারে না এবং ছোট ছোট শিশুদের হাতে খাবার কেড়ে নেয়। আর অতিষ্ঠ করে দিচ্ছে ব্যক্তি জীবন।

    সরকারিভাবে  বানরের জন্য কোনো খাবার বরাদ্দ না থাকায় প্রতিদিনই কোনো না কোনো বাড়িতে  বানর খাবারের জন্য হানা দিচ্ছে। খাবার না পেলেই বাড়িতে বাড়িতে চালায় হিংস্র তাণ্ডব। এমন কোনো পরিবার খুঁজে পাওয়া যাবে না যারা বানরের হামলা-অত্যাচারের শিকার হননি। বানরের অত্যাচরের কারনে ঘরে রাখা যাচ্ছে না রান্না করা খাবারও।

    এলাকাবাসী অনেকের সাথে কথা বলে জানা যায় তারা স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এর সাথে এ ব্যাপারে কথা বললে ওয়ার্ড কাউন্সিলর তাদেরকে বলেন “এটা বন বিভাগের বিষয় আপনারা ওই খানে যোগাযোগ করুন”।

    এ ব্যাপারে আরও বিস্তারিত জানতে কাউন্সিলর সুদীপ বিশ্বাসের ব্যাক্তিগত মুঠোফোন নাম্বারে যোগাযোগ করলে তার ব্যবহৃত নাম্বারটি বন্ধ পাওয়া যায় ৷এমতাবস্থায় উপরোক্ত বিষয়গুলো থেকে পরিত্রানের জন্য সরকারী ভাবে বানর কে খাবার বরাদ্দের জন্য  ও নিরাপদ আশ্রয়ে পাঠানোর জন্য জেলা ও উপজেলা প্রশাসনের সুদৃর্ষ্টি কামনা করছে এলাকাবাসী।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here