বাংলা চলচিত্রের কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরীর মৃত্যুতে শোক

0
67
বাংলা চলচিত্রের কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরীর মৃত্যুতে শোক
বাংলা চলচিত্রের কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরীর মৃত্যুতে শোক

নিজস্ব প্রতিনিধিঃ বাংলা চলচিত্রের কিংবদন্তি অভিনেত্রী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সাংসদ সারাহ বেগম কবরীর মৃত্যুতে শোকের ছায়া নেমে অাসে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট পরিবারে। সাংগঠনিক শোক ও সমবেদনা জানিয়েন শ্রীমঙ্গল, কমলগঞ্জ, শমশেরনগর ও সিলেট বিভাগের সাংস্কৃতিক কর্মীরা।

মাস ব্যাপী শোক দিবস হিসাবে ঘোষিত কেন্দ্রীয় কমিটির নির্দেশ অনুসারে মিলাদ মাহফিল,দোয়া ও স্ব্যস্থবিধি অনুসরণ করে স্বরণ সভাসহ বিবিধ কর্মসূচী অব্যাহত রাখবে বলে সাংগঠনিক সূত্রে জানানো হয়।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট নেত্রীর মৃত্যেতে শোক সমবেদনা জ্ঞাপন করেছেন সিলেটের অাওয়ামীলীগ, যুবলীগ নেতৃবৃন্দ। পররাষ্ট মন্ত্রী এ,কে মুবিন, জাতীয় সংসদের সাবেক চীপ হুইপ উপাধ্যক্ষ অাব্দুস সহিদ এম পি , এডভোকেট অাবু জাহির এমপিসহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, অাদিবাসী জনগোষ্ঠী, সিলেট বিভাগীয় সংগঠক পরিমল বাড়াইক, জয়া শর্মা, অধ্যক্ষ সুজন কুমার সিং, উপজেলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, ফোরকান উদ্দীন বীর প্রতীক, সীতারাম বীন, অধ্যক্ষ নূরুর রহমান, সজল অলমিক, বাবলু রায়, অজয় দাস ও কেন্দ্রীয় কমিটির সদস্য, সিলেট বিভাগীয় সমন্বয়ক কাজী কামরুল বকস্ বাবুল, কবি মামুনুর রহমান, লিটন দেব ও সংগঠনের প্রমূখ নেতৃবন্দসহ অঙ্গ সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক শোক সমবেদনা জানানো হয়।

উল্লেখ্য,শুক্রবার রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। গতকালই তাকে রাষ্ট্রীয় মর্যাদায় ‘গার্ড অব অনার’ শেষে বনানীর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। আ’লীগের সাবেক এমপি, মুক্তিযোদ্ধা ও কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকবার্তায় প্রেসিডেন্ট বলেছেন, কবরী ছিলেন বাংলা চলচ্চিত্রের এক উজ্জ্বল নক্ষত্র। তার মৃত্যু দেশের চলচ্চিত্র অঙ্গনের জন্য এক অপূরণীয় ক্ষতি। বাংলা চলচ্চিত্রের বিকাশে তার অবদান মানুষ আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

এ ছাড়াও বিএনপি ছাড়া বিভিন্ন সাংস্কৃতির সংগঠন ও ব্যাক্তিত্ব তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে। ঢাকাই সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরীর মৃত্যুর চলচ্চিত্র অঙ্গন ও ভক্তদের মধ্যে শোকের ছাড়া নেমে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here