বড়লেখায় মাস্ক পরা নিশ্চতকরণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

0
60
বড়লেখায় মাস্ক পরা নিশ্চতকরণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারে করোনাভাইরাস ও অমিক্রনের সংক্রমন ঠেকাতে নতুন বিধিনিষেধ আরোপ করেছে সরকার। সংক্রমন ঠেকাতে সবার মাস্ক পরা নিশ্চতকরণে সচেতনতাম‍ূলক কার্যক্রম পরিচালনা করছে উপজেলা প্রশাসন বড়লেখা।

সবার মাস্ক পরা নিশ্চিত করতে মৌলভীবাজারের বড়লেখা পৌরশহরে মাস্ক না পরায় ও স্বাস্থ্যবিধি না মানায় ৭ ব্যবসা প্রতিষ্ঠানকে পৃথক মামলায় ৬ হাজার ৫০০ টাকা জরিমানা ও আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

(২৪ জানুয়ারি ২০২২) সোমবার ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা আদায় করা হয়েছে। এ সময় পথচারীদের মধ্যে প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরুধ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী। অভিযানে বড়লেখা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথসহ একদল পুলিশ সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী জরিমানার বিষয় নিশ্চিত করে বলেন, “সরকার মাস্ক পরা বাধ্যতামূলক করলেও নানা অজুহাতে অনেকে মাস্ক ব্যবহার করছেন না। করোনার সংক্রমণ এড়াতে আমাদের প্রত্যেকের মাস্ক পরা উচিত। জনগণের মধ্যে মাক্স না পরার প্রবনতা বৃদ্ধি পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অভিযান আব্যহত থাকবে। তাই সবার মাস্ক পরা নিশ্চিত করতে এই অভিযান চলছে। পরবর্তীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।“

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here