ফাইনালের মতোই দাপট দেখিয়ে ম্যাচটি জিতে নেন সেরেনা

    0
    21

    আমারসিলেট24ডটকম,০৯ সেপ্টেম্বর  :  ফাইনালের শুরুতেই লিড নেন সেরেনা। দ্বিতীয় সেটে কিছুটা হোঁচট খেলেও আবার নিজের ছন্দে ঠিকই ফিরে আসেন তিনি।  আগের ১৬ টি বড় শিরোপা জেতার ফাইনালের মতোই দাপট দেখিয়ে ম্যাচটি জিতে নেন সেরেনা।

    তবে এমন জয়েও প্রতিপক্ষকে সম্মান দিতে ভুলেননি তিনি। ম্যাচ শেষে ভিক্টোরিয়া আজারেঙ্কার শক্তিমত্তা স্বীকার করে নিয়ে সেরেনা বলেন, ও একজন সেরা খেলোয়াড় এবং সেই সাথে কঠিন প্রতিপক্ষ। ও লড়াই করে খেলতে ভালোবাসে, আর এ জন্যই অনেকগুলো গ্রান্ডস্লামও জিততে পেরেছে।

    সেরেনা আরো বলেন, এ জন্যই ওর বিপক্ষে জেতাটা সহজ ছিলোনা। ম্যাচের শেষ পয়েন্ট পাওয়ার আগে নিশ্চিত ছিলোনা কিছুই।২৪ বছর বয়সী আজারেঙ্কা এ বছর দু’বার হারলেন সেরেনার কাছে। ইউএস ওপেনের আগে সিনসিনাটি ওপেনেও সেরেনার কাছে হারতে হয়েছিলো তাকে। তবে টেনিস দর্শকদের বিশ্বাস, একদিন বড় ম্যাচে ঠিকই সেরেনাকে হারাতে সক্ষম হবেন আজারেঙ্কা।

    হারলেও সেরেনার সাথে সমানতালে লড়াই করেছেন আজারেঙ্কা। এই লড়াই করতে পারাই তাকে প্রেরণা যোগাচ্ছে ভবিষ্যতে আরো ভালো করার। ম্যাচ শেষে আজারেঙ্কা বলেন, এ পরাজয় অনেক কষ্টের। তবে সেরা খেলোয়াড়ের সাথে ফাইনাল জেতা সহজ বিষয় নয়। নিজের কৃতিত্ব দেখিয়ই জয় পেয়েছে সেরেনা। সে অবিশ্বাস্য ভালো খেলোয়াড়। ভবিষ্যতে তাকে হারাতে চাই।

    সেরেনা-আজারেঙ্কার লড়াই এবারের মতো শেষ, পুরুষ এককের ফাইনাল বাংলাদেশ সময় সোমবার রাত দুইটায়। মুখোমুখি হবেন বিশ্ব টেনিসের দুই মহারথী নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদাল।

    ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়ে পঞ্চমবারের মতো ইউএস ওপেন জিতলেন সেরেনা উইলিয়ামস। গতবারও ফাইনালে সেরেনার কাছে হার মেনেছিলেন আজারেঙ্কা। ৩১ বছর বয়সী সেরেনা তার শক্ত প্রতিদ্বন্দ্বী আজারেঙ্কাকে হারিয়েছেন ৭-৫ ৬-৭ (৬-৮) ৬-১ সেটে।

    এ জয়ের মাধ্যেম ১৭টি গ্রান্ডস্লাম জয়ের রেকর্ড গড়লেন মার্কিন টেনিস তারকা সেরেনা। আর একটি শিরোপা জিততে পারলেই তিনি পৌঁছে যাবেন মার্টিনা নাভ্রাতিলোভা ও ক্রিস ইভার্টের অনন্য উচ্চতায়।

     

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here