প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বেতন-ভাতা বাড়ল

    0
    17

    আমারসিলেট24ডটকম,০৯মার্চঃ দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বেতন-ভাতা বাড়ছে। সেই সঙ্গে পদমর্যাদাও দ্বিতীয় শ্রেণিতে উন্নীত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বেতন-ভাতা ও পদমর্যাদা বাড়ানোর ঘোষণা দিয়েছেন। আজ রবিবার জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ ঘোষণা দেন।রাজধানীতে ওসমানী স্মৃতি মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
    অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ডিগ্রি পর্যন্ত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির ব্যবস্থা করা হয়েছে।  শিক্ষার মানোন্নয়নে বিত্তশালীদের এগিয়ে আসারও আহ্বান জানান তিনি। প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থী ঝরে পড়া অনেকাংশেই হ্রাস পেয়েছে। তবে এটিকে  একেবারে শূন্যের কোঠায় নিয়ে আসতে হবে। প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানকে স্বপ্রণোদিত হয়ে স্কুল ফান্ড গঠন করতে হবে। খাবারের নিশ্চয়তা পেলে কোনো শিশুই আর স্কুল ছেড়ে দেবে না।
    শেখ হাসিনা বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পদমর্যাদা আমরা দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করেছি। বাংলাদেশকে আমরা যেন এগিয়ে নিতে পারি, শিক্ষকরা সেই চেষ্টা করবেন-এটাই আমাদের প্রত্যাশা।
    জনপ্রশাসন মন্ত্রণালয় গত ২৬ নভেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন স্কেল ও শ্রেণি উন্নীত করার ব্যাপারে সম্মতি দেয়। প্রস্তাবটি পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন পায়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here