পীরগঞ্জে আলু চাষীরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত

    0
    13

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২মার্চ,গীতিগমন চন্দ্র রায়,পীরগঞ্জঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার আলু চাষীরা তাদের মাথার ঘাম পায়ে ফেলে যে আলু উৎপাদন করেছে, এতে ন্যায্য মূল্য থেকে অনেক আলু চাষী কৃষক বি ত হয়েছেন বলে জানা যায়। পীরগঞ্জে আলু ক্রমের নামে প্রতারণা আশ্রয় নিয়েছে দুই প্রতারক।

    এতে চরম বিপাকে রয়েছেন ব্যবসায়ী সহ শতশত আলু চাষী কৃষক । পীরগঞ্জ হাসপাতাল উপজেলা গেটের সামনে ন্যায্য মূল্যের অভাবে আলুর বস্তা খামাল করে ফেলে রেখেছেন। এতে পীরগঞ্জ ঠাকুরগাঁও গামী বিভিন্ন যাতায়াতের যান বাহনের বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। মা বাণিজ্যলয়ের  পরিচালক বেলাল হোসেন জানান, রংপুরের ময়না কুঠি কোল্ড স্টরেজ এর নাম করে উমেদ আলী ও নেজাম ফকির নামে দুই ব্যক্তি সাড়ে দশটাকা কেজি তার কাছ থেকে ৫০ হাজার বস্তা আলু কেনার কথা বলে কয়েক লাক্ষ টাকা অগ্রিম দিয়ে দেয়।

    এরপর তিনি পীরগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রাম সহ ঠাকুরগাঁয়ের শিবগঞ্জ এলাকার পাঁচ শতাধিক কৃষকের সাথে যোগাযোগ করেন এবং তাদের আলু কিনতে বস্তা  এবং কিছু টাকা অগ্রিম প্রদান করেন। সম্প্রতি ওই দুই ব্যক্তি তার কাছ থেকে বিভিন্ন কৃষকের প্রায় ১২ হাজার বস্তা আলু কিনেন। এরপর কোন কিছু না জানিয়েই মোব্ইাল ফোন বন্ধ করে রাখেন এবং কোন প্রকার যোগাযোগ করেনি। এতে বিপাকে পড়েন তিনি।

    তিনি জানান, অন্য যেসব আলু কেনার কথা বলে তিনি যে অগ্রিম টাকা দিয়েছেন তারা এখন আলুর বস্তা করে রেখেছে, কিন্তু ওই দুই আদৌও খোজ খবর পাওয়া যায়নি।  না পাওয়ায় তিনি চাপের মধ্যে পড়ে আছেন বলে জানান। মাঠে আমার প্রায় ত্রিশ লাক্ষ টাকা এবং পয়ত্রিশ হাজার বস্তা পড়ে রয়েছে।  এখন কিছু উপায় না পেয়ে কৃষকেরা তাদের আলু নিয়ে পীরগঞ্জ ঠাকুরগাঁও গামী হাসপাতাল ও উপজেলার সামনে রাস্তায় ফেলে রেখেছেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here