পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী আব্বাসির মন্ত্রিসভার শপথ গ্রহণ

    0
    30

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪আগস্ট,ডেস্ক নিউজঃপাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহীদ খাকান আব্বাসির মন্ত্রিসভা আজ শুক্রবার শপথ গ্রহণ করেছে। রাজধানী ইসলামাবাদে নতুন মন্ত্রিসভাকে শপথ গ্রহণ করিয়েছেন পাক প্রেসিডেন্ট মামনুন হোসেইন।

    ২৮ মন্ত্রী এবং ১৮ প্রতিমন্ত্রীর নতুন মন্ত্রিসভায় সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মন্ত্রিসভার বেশিরভাগ মন্ত্রীই ঠাঁই পেয়েছেন। আব্বাসি এবং শরীফ দীর্ঘ ছয় ঘণ্টা বৈঠকের মাধ্যমে মন্ত্রিসভার সদস্যদের নাম ও দায়িত্ব নির্ধারণ করেছেন।

    সাবেক প্রতিরক্ষামন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ পাকিস্তানের পরবর্তী পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন বলে ধারণা করা হচ্ছে। দেশটির পররাষ্ট্রমন্ত্রীর পদ ২০১৩ সাল থেকে শূন্য রয়েছে। দেশটির শেষ পররাষ্ট্রমন্ত্রী ছিলেন হিনা রাব্বানি এবং পাকিস্তান পিপলস পার্টির সরকার তাকে নিয়োগ দিয়েছিল।

    এ ছাড়া, আব্বাসির মন্ত্রিসভায় স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করবেন সাবেক পরিকল্পনামন্ত্রী আহসান ইকবাল। নওয়াজের অন্যতম ঘনিষ্ঠ সহযোগী ইশহাক দার অর্থমন্ত্রী পদেই বহাল থাকবে। এ ছাড়া, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করবেন খুররম দাস্তগির খান।সুত্রঃআইআরআইবি

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here