পর্যটন শিল্প চোখে দেয়া যায় না,অন্তর দিয়ে উপলব্ধি করতে হয়

    0
    40

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫নভেম্বর,নড়াইল প্রতিনিধিঃ পর্যটন শিল্পচোখে দেয়া যায় না, অন্তর দিয়ে উপলব্ধি করতে হয় , এই শিল্প কর্ম সংস্থান ও জাতীয় অর্থনীতির অবদানের ক্ষেত্রে গুরুত্ব পূর্ন অবদান রাখতে পারে।একজন পর্যটল মাধ্যমে ১১টি মানুষের কর্মসংস্থানের সৃষ্টি করে। রবিবার নড়াইল হাটবাড়িয়া জমিদার বাড়ী ইকোপার্কের মাস্টারপ্লানের ফলক উন্মোচন শেষে নড়াইলে পর্যটন শিল্পের সম্ভবনা ও করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি একথা বলেন।
    মন্ত্রী আরো বলেন, এই বাংলাদেশে গত এক বছরে প্রায় ১ কোটি মানুষ দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্র ভ্রমন করে বেড়িয়েছে। আমি আনন্দিত যে নড়াইলের জনগন নিজেরাই এখানে একটি পর্যটনের উদ্যোগ নিয়েছেন। হাটবাড়িয়া জমিদার বাড়ীর মাষ্টার প্লান উন্মেচিত হয়েছে এবং এই মাষ্টার প্লান অনুযায়ি আপনারা কাজ করছেন। ইতিমধ্যেই নড়াইলের পর্যটনের জন্য আমার মন্ত্রনালয় থেকে ৪০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। এই প্রকল্পটি মন্ত্রনালয়ে প্রেরন করবে, যেহেতু এর সাথে বড় অংকের টাকা জড়িত সে জন্য ফ্যাসিবিলিটি প্লান করে আমাদের অগ্রসর হতে হবে। আগামী অর্থ বছরে এই পর্যটন কেন্দ্র যাতে হতে ডপাওে আমি সে উদ্যোগ গ্রহন করবো।
    উল্লেখ্য, এই প্রকল্পটির আনুমানিক ব্যয় ধরা হয়েছে প্রায় ৭৫ কোটি টাকা ।
    নড়াইল জেলা প্রশাসন এর আয়োজনের নড়াইল হাটবাড়িয়া জমিদার বাড়ী ইকোপার্ক চত্বরে জেলা প্রশাসক সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নড়াই-২ সংসদ সদস্য এ্যাডঃ শেখ হাফিজুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সোহবাব হোসেন বিশ^াস, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজা¥উদ্দিন খান নিলু। জেলা ওয়াকার্স পার্টির সাধারন জেলা সম্পাদক এ্যাঃ নজরুল ই্সলাম , মুক্তিযোদ্ধা এ্যাডঃ এস এ মতিন, নারী নেত্রী আঞ্জুমান আরা বেগম এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গসহ অনেকে উপস্থিত ছিলেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here