নড়াইলে ২৪ ঘন্টায় পজিটিভ-৪১,মৃত্যু-৪, আক্রান্তের হার-৩৬.২৮%

0
162
নড়াইলে ২৪ ঘন্টায় পজিটিভ-৪১,মৃত্যু-৪, আক্রান্তের হার-৩৬.২৮%

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ গত ২৪ ঘন্টায় নড়াইলে ১১৩ জনের নমুনা পরীক্ষায় ৪১ জন করোনা পজিটিভ হয়েছে এবং ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সদরে আক্রান্ত ১১ ও সদর হাসপাতালে মারা গেছেন ৪ জন, লোহাগড়ায় আক্রান্ত ১৬ জন এবং কালিয়া উপজেলায় আক্রান্ত হয়েছেন ১৪ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার শতকরা ৩৬ দশমিক ২৮ ভাগ। হাসপাতালে ভর্তি আছেন ৪৩ জন। জেলায় এ পর্যন্ত মারা গেছেন ১ শত ৪ জন।
জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় এ পর্যন্ত ১৫ হাজার ৬ শত ৯০ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫ শত ২৪ জন , নমুনা পেন্ডিং রয়েছে ৩ শত ৩১ টি এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৬ শত ৭৩ জন। আক্রান্ত ৪ হাজার ৫ শত ২৪ জনের মধ্যে সদরে ২ হাজার ১ শত ৭৪ জন, লোহাগড়ায় ১ হাজার ৫ শত ৩৫ জন ও কালিয়ায় ৮ শত ১৫ জন ।
এদিকে নড়াইলে কোভিড-১৯ এর সংক্রামন প্রতিরোধের কারণে সাধারন মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলতে বৃহস্পতিার সকাল-থেকে রাত পর্যন্ত নড়াইল,কালিয়া ও লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভ’মি) এবং জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট গনের নেতৃত্বে জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালিত হয়।
এ সময় স্বাস্থ্য বিধি মেনে না চলা ও মাস্ক পরিধান না করা এবং সরকার ঘোষিত আইন অমান্য করার অপরাধে সংক্রামন রোগ( প্রতিরোধ,নিয়ন্ত্রন ও নিমূল আইন-২০১৮ ) এবং সড়ক পরিবহন আইন-২০১৮ আইনের আওতায় মোট ১৮ জনকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয় । এ ব্যাপারে ১৮ টি মামলা দায়ের করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here