নড়াইলে পরিবেশ অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়

0
59

সুজয় বকসী, নড়াইল,নড়াইল প্রতিনিধিঃ
নড়াইলে পরিবেশ অধিদপ্তরের শব্দদূষণের প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা ও সচেতনতামূলক প্রচার অনুষ্ঠিত হয়েছে। রোববার দিবাগত সোমবার রাতে পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের আয়োজনে ও জেলা প্রশাসন, নড়াইল সহায়তায় নড়াইল শহরের ঘোপাখোলা মোড়ে নড়াইল- লোহাগড়া-কালনা মহাসড়কের যানবাহনে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় অনুমোদিত শব্দের মানমাত্রা অতিক্রমকারী হাইড্রোলিক হর্ন ব্যবহারের অভিযোগে শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা ২০০৬ অনুযায়ী ০৭ টি ট্রাক ও কাভার্ড ভ্যান ড্রাইভারকে মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয় এবং অনুমোদিত শব্দের অতিরিক্ত মানমাত্রার শব্দ সৃষ্টিকারী ১৪ টি হাইড্রোলিক হর্ন জব্দ করা হয়।

জেলা প্রশাসন, নড়াইল এর সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শিবু দাসের নেতৃত্বে মোবাইল কোর্টে পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শেখ কামাল মেহেদী প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন। এসময় ড্রাইভার ও উপস্থিত জনতার মধ্যে শব্দদূষণের ক্ষতিকর বিষয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এ কাজে জেলা আনসার সদস্যবৃন্দ সহযোগিতা করেন।
পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শেখ কামাল মেহেদী জানান- পরিবেশ অধিদপ্তর নড়াইল জেলা কার্যালয়ের পক্ষ থেকে শব্দদূষণের প্রতিরোধে এ ধরণের অভিযান/মোবাইল কোর্ট পরিচালনা চলমান থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here