নির্বাচন কমিশনে অভিযোগ করেছে বিএনপি

    0
    6

    আমারসিলেট24ডটকম,ফেব্রুয়ারীঃ আসন্ন উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি সমর্থিত প্রার্থীদের বাধা, গ্রেফতার ও গুম করা হচ্ছে বলে নির্বাচন কমিশনে অভিযোগ করেছে বিএনপি। আজ মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশনে দলটির একটি প্রতিনিধি দল গিয়ে এ অভিযোগ জানায়।প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।সঙ্গে ছিলেন দলের যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু ও সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন।

    রিজভী আহমেদ  সাংবাদিকদের বলেন, “আমরা নির্বাচনকে কেন্দ্র করে দল সমর্থিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের গ্রেফতার করা হচ্ছে। বাড়ি ঘর ভাঙচুর করা হচ্ছে। সরকার দলীয়রা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন অথচ কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। এসব বিষয় নিয়ে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠি নিয়ে আমরা সিইসির সঙ্গে দেখা করার জন্য গিয়েছিলাম। কিন্তু তিনি উপস্থিত না থাকায় নির্বাচন কমিশনের সচিব সিরাজুল ইসলাম চিঠিটি গ্রহণ করেছেন।”

    অপরদিকে কমিশন থেকে বের হয়ে রিজভী আহমেদ সাংবাদিকদের আরও বলেন, “কমিশনের কাজ নির্বাচন যেন সুষ্ঠু হয়, এর ব্যবস্থা করা। কিন্তু কমিশন নির্লিপ্ত, নিরপেক্ষভাবে কাজ করছে না। নির্বাচন যেন অবাধ ও সুষ্ঠু হয়, এ ব্যাপারে ব্যবস্থা নিতে কমিশনের কাছে আহ্বান জানিয়েছি আমরা।”

    এদিকে সকালে জাতীয় প্রেস ক্লাবে এক প্রতিবাদ সমাবেশে যোগ দিয়ে মির্জা ফখরুল বলেছেন, বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে জাতীয় নির্বাচনের মতো উপজেলা নির্বাচন সুষ্ঠু হবে না। কারণ, বিভিন্ন স্থানে বিএনপি সমর্থিত প্রার্থীদের গ্রেফতার করা হচ্ছে, তাদের স্বাভাবিক ক্যাম্পেইন করতে বাধা দেয়া হচ্ছে বলে তার অভিযোগ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here