নরাইলে সাংস্কৃতিক কর্মীদের পাশে থেকে যাত্রা শুরু ফজিলাতুন্নেছা সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের

1
152
নরাইলে সাংস্কৃতিক কর্মীদের পাশে থেকে যাত্রা শুরু ফজিলাতুন্নেছা সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের
নরাইলে সাংস্কৃতিক কর্মীদের পাশে থেকে যাত্রা শুরু ফজিলাতুন্নেছা সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের


নড়াইল প্রতিনিধিঃ উদ্বোধনী দিনেই করোনায় কর্মহীন হয়ে পড়া সাংস্কৃতিক কর্মীদের পাশে দাড়ালো নড়াইল বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সাংস্কৃতিক চর্চা কেন্দ্র। বৃহস্পতিবার (২৯ এপ্রিল)বিকালে সংগঠনটির যাত্রা শুরুর প্রথম দিনে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের চিত্রশিল্পী সুলতান মঞ্চের সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে অনাড়ম্বর এক অনুষ্ঠানে এই সংগঠনের উদ্বোধন করা হয়।
উদ্বোধনের পরেই নড়াইলের ১০টি সাংস্কৃতিক সংগঠনের ৬০ জন শিল্পীর মধ্যে ঈদের শুভেচ্ছা সামগ্রী দেয়া হয়। সামগ্রীর মধ্যে নরমাল চাল, পোলাও’র চাল, তেল,ডাল, আলু, লবনসহ ১১ প্রকার মালামাল দেয়া হয়।
বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের আহবায়ক জেলা আ’লীগের সাধারন সম্পাদক, সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দীন নিলুর সভাপতিত্বে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর রবিউল ইসলাম, সংসদ সদস্য ক্রিকেট তারকা মাশরাফির পিতা গোলাম মোতুর্জা স্বপন, নড়াইল জেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ড, সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক শরফুল আলম লিটু, সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুর রহমান লিটু, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সদস্য সচিব সালাউদ্দীন শিতল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কর্মকর্তা, সাংবাদিক,ঈদ শুভেচ্ছা প্রাপ্তরাসহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নড়াইলে করোনার দ্বিতীয় ঢেউয়ে জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, ঠিকাদার, বিভিন্ন সংগঠন এখনও কর্মহীন হয়ে পড়া সাধারন মানুষের পাশে এসে দাঁড়ায়নি। করোনার প্রথম ঢেউয়ে এসব মানুষ সাধারনের পাশে থাকলেও এবার তেমন কারো খোঁজ নেই। ফলে জেলার বাস-ট্রাক ও রিক্সা-ব্যান ও ইজিবাইক চালক, কামার-কুমর,ঋষি সম্প্রদায়, বেদে সম্প্রদায়সহ বিভিন্ন ব্যক্তি নতুন করে কর্মহীন হয়ে পড়া অসংখ্য মানুষ বিপাকে পড়েছেন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দীন খান নিলু বলেন, করোনায় নতুন করে যারা কর্মহীন হয়ে পড়েছেন তাদেরকে সাধ্যমতো ব্যক্তি তহবিল থেকে ঈদের শুভেচ্ছা পৌছে দেবেন। এরই অংশ হিসেবে নড়াইলের ৬০জন সাংস্কৃতিক কর্মীকে ঈদের শুভেচ্ছা উপহার দেওয়া হলো।
এদিকে নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, ভিজিএফ-এর আওতায় জেলার প্রত্যেক ইউনিয়নে ২ হাজার ৫শ জন দুস্থকে ৫শ এবং জেলার তিনটি পৌরসভার ২০-২৫ হাজার জনকে ৪শ ৫০ টাকা করে নগদ সহায়তা দেয়া হবে। জেলা প্রশাসনের অনূকুলে দুস্থদের জন্য ১০ লাখ টাকা এসেছে। এ অর্থে তাদের খাদ্য বা নগদ সহায়তা দেওয়া হবে।
এছাড়া দুস্থদের জন্য ২ হাজার ৫শ টাকা করে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার একটি ঘোষণা এসেছে। এসব তালিকা তৈরির কাজ শুরু হয়েছে বলে তিনি জানান।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here