নবীগঞ্জে বিভিন্ন অপরাধের বিরুদ্ধে প্রশাসনের অভিযানে ৬ জনকে জরিমানা

0
136
নবীগঞ্জে বিভিন্ন অপরাধের বিরুদ্ধে প্রশাসনের অভিযানে ৬ জনকে জরিমানা
নবীগঞ্জে বিভিন্ন অপরাধের বিরুদ্ধে প্রশাসনের অভিযানে ৬ জনকে জরিমানা

নূরুজ্জামান ফারুকী,নবীগঞ্জঃ নবীগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে প্রশাসন। সোমবার (২৬এপ্রিল) দুপুর আড়াইটার দিকে নবীগঞ্জ পৌর শহরতলীর বিভিন্নস্থানে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় অতিরিক্ত ভাড়া আদায়, স্বাস্থবিধি না মানা ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য অতিরিক্ত মূল্যে বিক্রয় করার অপরাধে ৬ টি মামলায় ৬ জনকে ২ হাজার ৪ শত টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।
জানা যায়, মহামারি করোনা পরিস্থিতিতে মাস্ক পরিধান না করে ও স্বাস্থবিধি না মেনেই নবীগঞ্জ শহরে জনসাধারন অবাধে চলাফেরা করছিল। বেশ কয়েকদিন ধরে সিএনজি, টমটমসহ গণপরিবহন গুলোতে অতিরিক্ত ভাড়া আদায় করাসহ কিছু অসাধু ব্যাবসায়ী অতিরিক্ত মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিক্রি করে। যার ফলে জনসাধারণকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছিল।

এ অবস্থায় যাত্রীসহ ক্রেতা সাধারণের ভোগান্তি লাঘবের লক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন থানা পুলিশের সহযোগীতায় নবীগঞ্জ শহরে মোবাইল কোর্ট পরিচালনা করে ৬ জনকে ২ হাজার ৪ শত টাকা অর্থদন্ড প্রদান করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিনের সাথে আমার সিলেট প্রতিবেদকের কথা হলে তিনি বলেন, জনসাধারণের ভোগান্তি লাঘবে সরকার বদ্ধপরিকর। নিয়ম মেনে সবাই ব্যাবসা প্রতিষ্টান পরিচালনা করবেন এটাই উচিৎ। এর ব্যতিক্রম হলে জনসাধারণের ভোগান্তি লাঘবে প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। মহামারি করোনা পরিস্থিতিতে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না। ঘর থেকে বের হলে অবশ্যই মাস্ক পরিধান করে স্বাস্থবিধি মেনে চলাফেরা করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here