নবীগঞ্জে ইউপি মেম্বারের বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

0
82
নবীগঞ্জে ইউপি মেম্বারের বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ
নবীগঞ্জে ইউপি মেম্বারের বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

নুরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধি:  নবীগঞ্জের ৮নং সদর ইউনিয়নে কর্মসংস্থান কর্মসুচি প্রকল্পের ২ লাখ টাকার মাটি কাটার কাজ শ্রমিক দিয়ে না করিয়ে এস্কেবেটর দিয়ে মাটি কাটার অভিযোগ পাওয়া গেছে। গতকাল জেলা প্রশাসক এর নিকট অভিযোগ প্রদান করা হয়েছে।নবীগঞ্জের ৮নং সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সরিষাপুর গ্রামের মোঃ শাহ আলম লিখিত অভিযোগে উল্লেখ করেন, অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসুচি ইজি পিপি ২০২০-২১ অর্থ বছরে সরিষপুর গ্রামের জামে মসজিদ থেকে আব্দুর রহিমের বাড়ি পর্যন্ত মাটি কাটার ২ লাখ টাকার একটি প্রকল্প বাস্তবায়িত হয়।

ওই প্রকল্পের নিয়ম হচ্ছে ২’শ টাকা করে ২৫ জন শ্রমিক ৪০দিন কাজ করে প্রত্যেকে ৮ হাজার টাকা করে শ্রমের মূল্য পাবে। কিন্তু মেম্বার নজরুল ইসলাম মাটি কাটার মেশিন দিয়ে দিনে রাতে ২দিনে ২০ ঘন্টা মাটি কাটিয়েছেন। ওই মেশিনের প্রতি ঘন্টার ভাড়া ২২’শ টাকা হিসেবে ৪৪ হাজার টাকা ব্যয় হয়েছে। বাকী ১ লাখ ৫৬ হাজার টাকা শ্রমিকের মুজুরী মেম্বার নজরুল ইসলাম আত্মসাৎ করেছেন।

অভিযোগে বলা হয়, ২নং ওয়ার্ডে যে ২৫জন লেবার রয়েছেন তারা সকলেই মেম্বার নজরুল ইসলামের নিকট জন। এর মধ্যে তার আপন দু’ভাই ফয়জুল ইসলাম ঘোরী ও আশরাফুল ইসলাম ঘোরী, মামাতো ভাই সামছুল ইসলাম, মামাতো ভাইয়ের ছেলে সালমান তাদের সকলেই পাকা বাড়ি রয়েছে। অন্নাত সরকার ও লাল মোহন সরকার পঙ্গু ভাতা প্রাপ্ত, আলাউদ্দিন মহিলা মেম্বারের স্বামী, মছব্বিার মিয়ার ছেলে জালাল একজন স্বচ্ছ ব্যবসায়ী।

ইতিপূর্বেও মেম্বার নজরুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতি ও আত্মসাতের উঠে। কিন্তু কোন ব্যবস্থা নেয়া হয়নি।অভিযোগের বিষয়টি তদন্ত সাপেক্ষে মেম্বার নজরুল ইসলামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দাবী জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here