নড়াইলে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত-৫২

0
73
নড়াইলে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত-৫২
নড়াইলে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত-৫২

আক্রান্তের হার ৪৩.৩৩%,চলছে কঠোর লক ডাউন

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে করোনা ভারাস সংক্রামনের নমুনা পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার শতকরা ৪৩ দশমিক ৩৩ ভাগ। গত ২৪ ঘন্টায় ১ শত ২০ জনের নমুনা পরীক্ষায় ৫২ জন  করোনা পজিটিভ শনাক্ত হয়েছে । ১ শত ০৯ জনের রির্পোট পেন্ডিং রয়েছে।  এরমধ্যে সদর উপজেলায় ১৭ জন, লোহাগড়া উপজেলায় ১৯ জন এবং কালিয়া উপজেলায় ১৬ জন আক্রান্ত হয়েছ্।ে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২৩ জন।  জেলায় করোনায় এ পর্যন্ত মারা গেছে ৩৬জন।       

এদিকে, করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় নড়াইলে স্থানীয়ভাবে চলছে ৪র্থ দিনের মত চলছে দ্বিতীয় দফার কঠোর লকডাউন, চলবে আগামী ২৭ জুন পর্যন্ত। লক ডাউন সফল করতে  জেলার বিভিন্ন পয়েন্টে  পুলিশি চেকপোষ্ট বসানো হয়েছে।

পুলিশ সুপার প্রবীর কুমার রায়ের নেতৃত্বে  পুলিশ বাহিনীর সদস্যরা বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে বের হতে দেয়া হচ্ছে না। প্রতিদিন সকাল ৭টা থেকে বেলা ১২টা পর্যন্ত লকডাউনের নীতিমালা অনুসরণ করে শুধু মাত্র কাঁচাবাজার, মাছ, ফলের দোকান খোলা থাকছে । লকডাউন চলাকালে দূরপাল্লার যানবাহনসহ আন্তঃজেলায় চলাচলকারী সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে জরুরী পরিসেবা এর আওতায়র বাইরে রাখা হয়েছে।  জেলা প্রশাসন ,পুলিশ প্রশাসন ও পৌরসভা থেকে জনসচেতনতা মূলক বার্তা প্রচারসহ সাধারন জনগনকে ঘরের বাইওে বাহির হতে নিরুৎসাহিত করা হচ্ছে

অপরদিকে,  স্বাস্থ্য বিধি মেনে না চলা ও মাস্ক পরিধান না করা এবং সরকার ঘোষিত লক ডাউনের আইন অমান্য করার অপরাধে সংক্রামন রোগ( প্রতিরোধ,নিয়ন্ত্রন ও নিমূল আইন-২০১৮ ) ও সড়ক পরিবহন আইন-২০১৮  আইনের আওতায় বুধবার সকাল-থেকে রাত পর্যন্ত  জেলার  বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৪৫  জনকে মোট ৩২ হাজার ৬০০ টাকা জরিমানা  করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here