তাহিরপুরে টাকাসহ ১ চোরাচালানীকে নিয়ে গেছে বিএসএফ

    0
    245

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০১এপ্রিল,সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাউড়গড় সীমান্ত দিয়ে ভারত থেকে অর্ধশতাধিক গরু পাচাঁরের সময় নগদ টাকাসহ ১ চোরাচালানীকে ধরে নিয়ে গেছে বিএসএফ। আটককৃত গরু চোরাচালানীর নাম-সোহেল মিয়া(২৫)। সে উপজেলার বাদাঘাট ইউনিয়নের লাউড়গড় গ্রামের মতি রহমানের ছেলে।

    বিজিবি ও স্থানীয়রা জানায়,লাউড়গড় গ্রামের লাইনম্যান সুন্দর আলীর ছেলে আক্তার মিয়া তার সহযোগী এরশাদ মিয়া বিজিবি ক্যাম্পের নামে প্রতি গরু থেকে ২হাজার টাকা করে উৎকোচ নিয়ে প্রতিদিনের মতো গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টায় লাউড়গড় বিজিবি ক্যাম্পের সামনে অবস্থিত যাদুকাটা নদীর তীর দিয়ে ভারত থেকে ৫৫টি গরু পাচাঁর কর ছিল।

    এসময় ভারতের শীলং জেলার ঘুমাঘাট ক্যাম্পের বিএসএফ ধাওয়া করে ভারতীয় দেড় লক্ষ ও বাংলাদেশী দেড় লক্ষসহ মোট নগদ ৩লক্ষ টাকাসহ চোরাচালানী সোহেল মিয়াকে হাতেনাতে ধরে নিয়ে যায়। এসময় গরু নিয়ে অন্যান্য চোরাচালানীরা পালিয়ে বাংলাদেশের অভ্যন্তরে চলে আসে।

    এব্যাপারে লাউড়গড় বিজিবি ক্যাম্প কমান্ডার নুরুল ইসলাম এঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,বিএসএফের হাতে আটককৃত চোরাচালানীকে ফেরত আনার জন্য বিএসএসের সাথে যোগাযোগ করা হচ্ছে। সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক নাসির উদ্দিন বলেন,ঘটনাটি জানতে পেরেছি এব্যাপারে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।