ঢাকা-সিলেট মহাসড়কে তিন চাকার সিএনজি অবাধে চলছে

    0
    12

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০২এপ্রিল,এম এ কাদের মাধবপুর থেকেঃ হবিগঞ্জ জেলা মাধবপুর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে তিন চাকার যানবাহন ( সিএনজি) অবাধে চলছে। সকাল থেকে সন্ধ্যায় প্রতিনিহত এমনিভাবে চলছে মহাসড়ক জুড়ে, প্রশাসনের চেকপোস্টও রয়েছে মহাসড়ক জুড়ে। কিন্তুক তিন চাকার যানবাহন বন্ধ হচ্চেনা। তার পাছনে কি কোন বড় কোন শক্তি কাজ করছে নাকি প্রশসনের হাত রয়েছে। মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলের বিষয়ে সিএনজি চালক ও পরিচালকের সাথে কথা বললে তারা বলেন আমরা  সিএনজি চালক হয়ে আমাদের জীবন সংসার চলছে অসহায় জীবনে। মহাসড়কে গাড়ী চালানোর জন্য পুলিশকে দৈনিক হাজার হাজার টাকা দিতে হয় তার পরও দেখা যায় বিভিন্ন সময় মামলা ও নগদ টাকার স্বীকার হতে হয়।
    হাইকোর্টের মহাসড়কে সিএনজি চলাচল বন্ধের আদেশ থাকলও তা বাস্তবায়ন হচ্ছেনা কেন এই প্রশ্ন এখন এলাকার বিশিষ্ট্য ব্যক্তিবর্গগনের। তাহলে রক্ষকরাই কি বক্ষক নাকি আইনের প্রয়োগ সঠিক ভাবে হচ্চেনা।
    শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম উদ্দিনের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধের জন্য আমরা যতেষ্ট চেষ্টা করে যাচ্ছি। কিন্তুক আমার থানায় পুলিশের ফোর্সের সংখ্যা খুব সীমিত থাকার কারনে মহাসড়ক কন্ট্রোল করা সম্ভব হচ্ছেনা। আমার থানায় ১০ থেকে ১৫ জন পুলিশ ফোর্স থাকে এর মধ্যে জেলার কার্যালয়ে, এক্সিডেন্ট, থানায় প্রহরী ও ছুটি সব মিলিয়ে অবশেষে ফোর্সের সংখ্যা এসে দাড়ায় মাত্র ৩ থেকে ৪ জন। যার কারনে মহাসড়কের একদিকে গেলে অন্য দিক ফাকা থাকে এই সুযোগে সিএনজি চালকরা সুযোগ নেয়। আমি উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি সু-নজর দৃষ্টি কামনা করছি যেন অত্র থানায় ফোর্স বাড়ানোর ব্যাবস্হা করেন। পর্যাপ্ত ফোর্স থাকলে মহামান্য হাইকোর্টের আদেশ বাস্তবায়ন করা সম্ভব হবে আমার এরিয়ায় এটা দৃঢ়বিশ্বাস।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here