টেস্ট ফরম্যাট থেকে সরে আসার পর বাংলাদেশের সমর্থন

    0
    8

    আমারসিলেট24ডটকম,০৮ফেব্রুয়ারীঃ আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক বোর্ড আইসিসির খোলনলচে পাল্টে ফেলতে তিনটি প্রভাবশালী বোর্ড- ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ‘বিতর্কিত’ প্রস্তাব পাস হয়েছে। তবে এতে বাংলাদেশের টেস্ট স্ট্যাটাসে পরিবর্তন হবে না বলে জানা গেছে।
    ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আজ শনিবার সিঙ্গাপুরে আইসিসির সভায় ১০টি স্থায়ী দেশের মধ্যে বাংলাদেশসহ আটটি দেশ ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের আনা প্রস্তাবের পক্ষে ভোট দেয়। ভোটদানে বিরত ছিল শ্রীলঙ্কা ও পাকিস্তান বোর্ড।
    এর আগে দুবাইতে আইসিসির সভায় তিনটি প্রভাবশালী বোর্ডের বিতর্কিত খসড়া প্রস্তাব নিয়ে আলোচনা হলেও তা আর ভোটাভুটির জন্য সভায় ওঠানো হয়নি। তবে এই প্রস্তাবে কিছু পরিবর্তনের পর সব বোর্ড এর অনেক বিষয়ে ‘একমত’ হয়েছে বলে আইসিসি জানিয়েছিল।
    অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে সঙ্গে নিয়ে আইসিসির পুরো নিয়ন্ত্রণ নেওয়ার জন্য ভারতীয় বোর্ড বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার খোলনলচে পাল্টে ফেলার প্রস্তাব আনার পর থেকেই এ নিয়ে প্রবল সমালোচনা হচ্ছিল।
    খসড়া প্রস্তাবে দুই স্তরের টেস্ট ফরম্যাট থেকে সরে আসার পর বাংলাদেশ এতে সমর্থন দেয়। এখন কিছুটা পরিবর্তনের পর প্রস্তাবটি পাশ হওয়ায় ভারতের নেতৃত্বে থাকা জোটই আইসিসিতে প্রভাবশালী হতে যাচ্ছে।কালেরকণ্ঠ

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here