ঝিকরগাছার পল্লীতে দূর্বত্তদের বোমা হামলা

    0
    32

    “৪৮ ঘন্টা পেরিয়ে গেলেও মামলা না হওয়ার কারনে কেউ আটক হয়নি”!

    এম ওসমান, বেনাপোল প্রতিনিধিঃ  যশোরের ঝিকরগাছার পল্লীতে শুক্রবার রাতে যুবলীগ নেতার উপর দূর্বৃত্তের বোমা হামলার ঘটনা ৪৮ঘন্টা পেরিয়ে গেলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা রেকর্ড হয়নি এবং এ ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারিনি পুলিশ।
    শুক্রবার রাত ৮টার দিকে ঝিকরগাছা উপজেলার মির্জাপুর গ্রামের আব্বাস উদ্দিনের ছেলে যুবলীগ নেতা শরিফুল ইসলাম পিপুল (৪২), তার সঙ্গী শার্শা উপজেলার উলাশী গ্রামের আবু সাইদের ছেলে আব্দুল ওহাব (৩৫) ভ্যানযোগে বাড়ী ফেরার সময় মির্জাপুর দক্ষিণপাড়া ঈদগাহ ময়দানের নিকট পৌঁছলে একদল দূর্বত্ত তাদের ভ্যানগাড়ি লক্ষ করে দুটি হাত বোমা নিক্ষেপ করে। এ সময় শরিফুল ইসলাম পিপুল, আব্দুল ওহাব ও ভ্যান চালক ঝিকরগাছা উপজেলার নির্বাসখোলা গ্রামের ইমান আলীর ছেলে আবুল কাশেম (৫৫) গুরুতর আহত হয়। আহতদের স্থানীয়রা উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করার পর উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাদের যশোর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
    এ বিষয়ে আহত শরিফুল ইসলাম পিপুল’র ছোট ভাই স্থানীয় ইউপি সদস্য তরিকুল ইসলাম মিলন জানান, ঘটনা উল্লেখ করে শনিবার সকালে ঝিকরগাছা থানায় একটি লিখিত এজাহার দাখিল করেছি। এখনও পর্যন্ত এজাহাটি মামলা হিসাবে রেকর্ড করা হয়নি।
    ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক সন্ধ্যা ৭টায় জানান, শুক্রবার রাতে যুবলীগ নেতার উপর দূর্বৃত্তের বোমা হামলার ঘটনায় থানায় একটি লিখিত এজাহার দাখিল করেছে। তবে মামলার প্রস্তুতি প্রক্রিয়াধীন। ঘটনার সাথে জড়িতদের আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে। # ১৭/১১/১৮ ইং।
    ঝিকরগাছার মাটিকোমরায় মাদক-সন্ত্রাস ও জঙ্গী বিরোধী সমাবেশ অনুষ্ঠিত
    এম ওসমান, বেনাপোল প্রতিনিধি : “পুলিশই জনতা জনতাই পুলিশ” এই শ্লোগানকে সামনে নিয়ে যশোরের ঝিকরগাছায় মাদক-সন্ত্রাস ও জঙ্গী বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে উপজেলার মাটিকোমরা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
    সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন যশোর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক) সার্কেলের গোলাম রাব্বানী (পিপিএম)। উপজেলা পুলিশিং কমিটির আয়োজনে সমাবেশে সভাপতিত্ত্ব করেন হাজীরবাগ ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম, নাভারণ (খ) সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জামাল আল নাসের।
    সমাবেশে আরো বক্তব্য রাখেন, ঝিকরগাছা থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সহ-সভাপতি ও পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল, সাধারণ সম্পাদক মুছা মাহমুদ প্রমূখ।
    মাটিকোমরা গ্রামের পক্ষ থেকে সমাবেশের প্রধান অতিথিকে স্মারকলিপি প্রদান করেন হাজীরবাগ ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু।
    অনুষ্ঠানে বক্তারা গত ৮ নভেম্বর মাটিকোমরা ট্রাজিডির বিষয়টিকে সামনে এনে পুরুষ শুণ্য গ্রামটিতে সকল পুরুষদেরকে এলাকায় ফিরে আসার আহবান জানানো হয় এবং প্রকৃত দোষীকে সুষ্ঠ তদন্ত করে আইনের আওতায় আনা হবে বলে জানান অতিথিবৃন্দরা।