জৈন্তাপুরের নিজপাট ইউপির উপ-নির্বাচন স্থগিত

    0
    21

    রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর সিলেট প্রতিনিধিঃ জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়ন পরিষদের উপনির্বাচন দুই সপ্তাহের জন্য স্থগিত রাখার আদেশ দিয়েছেন মহামান্য হাইেেকার্ট। ১০জুলাই হাইকোর্টের একটি বেে বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলী এই আদেশ প্রদান করেন।
    নিজপাট ইউনিয়নের চেয়ারম্যান মঞ্জুর এলাহি স¤্রাটের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার মমন্ত্রণালয়ের একজন উপসচিব তার পদ শুন্য ঘোষণা করেন। মঞ্জুর এলাহি স¤্রাট এই বিষয়টি চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। হাইকোর্ট মঞ্জুর এলাহি স¤্রাটের রিট গ্রহন করে রুল জারি করে। ইতোমধ্যে নির্বাচন কমিশন নিজপাট ইউনিয়নের উপ-নির্বাচনের তপশীল ঘোষণা করে। তফশিল অনুযায়ী ২৫ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। পরবর্তীতে স¤্রাট নির্বাচনের স্থগিতাদেশ চেয়ে আরেকটি আবেদন করলে হাইকোর্ট দুই সপ্তাহের জন্য নির্বাচন স্থগিত রাখার আদেশ দেন। হাইকোর্টের আদেশের পরও উপ-নির্বাচনের প্রার্থীরা প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
    এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আবুল হাসানাত জানান- তিনি মহামান্য আদালতে আদেশের কপি হাতে পাননি। তাই এবিষয়ে তিনি কোন কথা বলতে রাজি নন।
    এদিকে মঞ্জুর এলাহি স¤্রাট এর আইনজীবী মোঃ মোশতাক আহমদ জানান- তিনি আদেশের পর তার আইনজীবীর সার্টিফিকেট দিয়ে তার মক্কেলের মাধ্যমে সংশ্লিষ্টদের অবহিত করেছেন কিন্তু তারা নির্বাচন স্থগিত রাখেননি। আজ বৃহস্পতিবার আদেশের সত্যায়িত কপি সংশ্লিষ্টদের কাছে প্রেরণ করেছেন। নির্বাচন স্থগিত না করলে আদালত অবমাননার মামলা দায়ের করবেন।
    এবিষয়ে জানতে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিৎ কুমার পালের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলে অপরপ্রান্ত ফোন রিসিভ করা হয়নি।