জে.এ.কাজল খানের মাদার তেরেসা পদক লাভ

    0
    21

    আমারসিলেট24ডটকম,০৯ সেপ্টেম্বর :  প্রিন্ট মিডিয়া ও গ্রামীণ অবকাঠামো উন্নয়নে বিশেষ অবদানের জন্য মাদার তেরেসা পদকে ভূষিত হয়েছেন সাপ্তাহিক বিজয়ের কণ্ঠ’র সম্পাদক-প্রকাশক, সাপ্তাহিক গোলাপের প্রধান সম্পাদক, ও বাংলাদেশ সরকার অনুমোদিত সামাজিক সংগঠন বড়চাতল যুব কল্যাণ পরিষদের সভাপতি, বিজয় ফ্রেন্ডস সোসাইটি বাংলাদেশ এর সেন্ট্রাল কমিটির সেক্রেটার জেনারেল ও কাড়াবাল্লা বিদ্যানিকেতনের প্রাক্তন ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য জে.এ.কাজল খান।

    জার্নালিস্ট এসোসিয়েশন ফর চাইল্ড ওয়েলফেয়ার ও সেন্টার ফর প্রিভেনশন অব প্রিনেটাল ডিজএবিলিটি-এর যৌথ আয়োজনে ‘গর্ভাবস্থায় প্রতিবন্ধিত্ব রোধে মিডিয়ার ভূমিকা’ শীর্ষক এক আলোচনাসভা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে সমাজ কল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ তাঁর হাতে এ পদক তুলে দেন। অনুষ্ঠানটি গত ০১ সেপ্টেম্বর রোববার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হয়।জে.এ কাজল খান বিজেকে পরিষদের মাধ্যমে ২০০৪ সাল থেকে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন ও গ্রামীণ জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। পাশাপাশি প্রিন্ট মিডয়ায় বিচরণ করছেন দীর্ঘ দিন থেকে।

    তিনি বিজেকে পরিষদের পক্ষ থেকে ‘বঞ্চিতা’ ও ‘প্রত্যয়’ সাহিত্য বার্ষিকী ও বারাকাত মিডিয়া থেকে মাসিক বারাকত প্রকাশ করেন। এরপর সাপ্তাহিক গোলাপের প্রধান সম্পাদক ও বিজয়ের কণ্ঠ’র সম্পাদক-প্রকাশক হিসেবে প্রিন্ট মিডিয়ায় যথেষ্ঠ পরিচিতি লাভ করেন। তরই স্বীকৃতি স্বরূপ জার্নালিস্ট এসোসিয়েশন ফর চাইল্ড ওয়েলফেয়ার ও সেন্টার ফর প্রিভেনশন অব প্রিনেটাল ডিজএবিলিটি তাঁকে এই সম্মানে ভূষিত করে।

    বিজয়ের কণ্ঠ পরিবারের অভিনন্দন : সাপ্তাহিক বিজয়ের কণ্ঠ’র সম্পাদক-প্রকাশক জে.এ কাজল খান মাদার তেরেসা পদক লাভ করায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী, সমাজসেবক ও দানবীর আলহাজ্ব মোসলেহ উদ্দিন খান, প্রধান পৃষ্ঠপোষক বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবীদ আলহাজ্ব আব্দুল মোমিন চৌধুরী, উপ-সম্পাদক মুজিবুর রহমান ডালিম, ব্যবস্থাপনা সম্পাদক ফয়সল ্আহমদ খান, নির্বাহী সম্পাদক লুৎফুর রহমান তোফায়েল-সহ সকল সাংবাদিক ও কর্মকর্তাবৃন্দ।

    গোলাপ পরিবারের অভিনন্দন : মাদার তেরেসা পদক লাভ করায় সাপ্তাহিক গোলাপের প্রধান সম্পাদক জে.এ কাজল খানকে অভিনন্দন জানিয়েছেন পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি রোটারিয়ান আতিক হোসেন, সম্পাদক আক্তারুজ্জামান-সহ সাংবাদিক ও কর্মকর্তারা।সিলেট কল্যাণ সংস্থার অভিনন্দন : সাপ্তাহিক বিজয়ের কণ্ঠ’র সম্পাদক-প্রকাশক বিশিষ্ট যুব সংগঠক জে.এ কাজল খান মাদার তেরেসা পদক লাভ করায় অভিনন্দন জানিয়েছেন সিলেট কল্যাণ সংস্থার নেতৃবৃন্দ।বিজয় ফ্রেন্ডস সোসাইটির অভিনন্দন : বিজয় ফ্রেন্ডস সোসাইটি বাংলাদেশ (বিএফএসবি)-এর সেক্রেটারি জেনারেল জে.এ. কাজল খান মাদার তেরেসা পদক লাভ করায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন সোসাইটির কেন্দ্র জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here