জামায়াত নিষিদ্ধসহ ছয় দফা দাবিতে ৪ মে সংসদের সামনে মানববন্ধন ও দেশে প্রচার ও গণসংযোগ কর্মসূচি

    0
    7

    যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তি ও জামায়াতে ইসলামী নিষিদ্ধসহ ছয় দফা দাবিতে ২০ এপ্রিল থেকে আগামী ৪ মে সারা দেশে প্রচার ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা করেছে শাহবাগের গণজাগরণ মঞ্চ।
    বাংলা নতুন বছরের প্রথম দিনে আজ রোববার শাহবাগে সমাবেশ করে এই কর্মসূচি ঘোষণা করেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।
    কর্মসূচির মধ্যে রয়েছে ২৭ এপ্রিল সারা দেশে গণজাগরণ মঞ্চের প্রতিনিধিদের নিয়ে ঢাকায় মতবিনিময় সভা, জামায়াত নিষিদ্ধের আইনি প্রক্রিয়া শুরুর দাবিতে ২৯ এপ্রিল বেলা ১১টায় আইন মন্ত্রণালয়ের সামনে গণ-অবস্থান কর্মসূচি পালন, ১ মে আন্তর্জাতিক শ্রমিক অধিকার দিবসে শাহবাগে শ্রমিক মহাসমাবেশ। এরপর সংসদ অধিবেশন চলাকালে আগামী ৪ মে জাতীয় সংসদের সামনে মানববন্ধন করে জামায়াত নিষিদ্ধের দাবি তুলে ধরবে শাহবাগের আন্দোলনকারীরা।
    এর আগে বিকেল পাঁচটা ৩০ থেকে পাঁচটা ৩৩ মিনিট পর্যন্ত তিন মিনিট হাজারো মানুষের অংশগ্রহণে হাতে হাত বেঁধে সম্প্রীতির বন্ধন রচনা করে তরুণেরা। আর সন্ধ্যা সাড়ে সাতটায় মঙ্গলপ্রদীপ ও মোমবাতি তুলে ধরে সব অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করে তারা।
    এদিকে বর্ষবরণ উপলক্ষে আজ সকাল ছয়টায় গণজাগরণ মঞ্চ রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান এবং সকাল নয়টায় চারুকলা অনুষদের আয়োজনে মঙ্গল শোভাযাত্রায়ও অংশ নেয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here